ওপার বাংলা
শিরোনাম: পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদের       জুনে ১০ খালের স্লুইচ গেইট খুলে দিতে চায় সিডিএ        দৌলতদিয়ায় জেলের জালে ২০ কেজির পাঙ্গাস       বোয়ালমারীতে গ্রাম পুলিশের মধ্যে ইউনিফরম বিতরণ        আলীকদমে বিজিবির অভিযানে ৪০টি বিদেশি গরু আটক       বোয়ালমারীতে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত        দীপিকার এই টি-শার্টের দাম ৮৪ লাখ টাকা       ওজন কমাতে কোন রঙের প্লেটে খাবার খাবেন?       উপাদানের দাম বাড়ায় অস্তিত্বের চ্যালেঞ্জে বেকারি শিল্প       মাঙ্কিপক্স ভাইরাসের রূপান্তরিত হওয়ার প্রমাণ নেই: বিশ্ব স্বাস্থ্য সংস্থা      
কলকাতায় মেট্রোরেলের কাজের জেরে একাধিক ভবনে ফাটল
কাগজ ডেস্ক
Published : Thursday, 12 May, 2022 at 5:04 PM, Count : 79
কলকাতায় মেট্রোরেলের কাজের জেরে একাধিক ভবনে ফাটলভারতের পশ্চিমবঙ্গে মেট্রোরেলের কাজ চলাকালীন বুধবার সন্ধ্যায় কলকাতার বৌবাজারের দুর্গা পিতুরি লেনের বেশ কয়েকটি ভবনে ফাটল দেখা দিয়েছে। এতে আতঙ্কে ঘর ছেড়েছে অনেক পরিবার। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এদিকে বিভিন্ন ভবনে ফাটল দেখা দেয়ার পরপরই মেট্রোর কাজ বন্ধ করে দেন স্থানীয়রা। পরে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ ও কলকাতা পৌরসভার কর্মীরা।
এ সময় এলাকাবাসীদের সতর্ক করতে পুলিশের তরফ থেকে মাইকিং করা হয়। যারা বাড়ির ভেতরে ছিলেন তাদের বাইরে বেরিয়ে আসার অনুরোধ করা হয়। ওই এলাকার বাসিন্দাদের অন্যত্র নিরাপদে সরানোর চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ।
এবিপি ও আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালেও বৌবাজারে একই ধরনের ঘটনা ঘটেছিল।
স্থানীয়দের অভিযোগ, বিভিন্ন বাড়িতে বিকেল থেকে ফাটল ধরা শুরু হয়েছে। অনেকেই জরুরি জিনিসপত্র নিয়ে রাস্তায় বেরিয়ে এসেছেন। মেট্রো কর্তৃপক্ষের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলছেন এলাকাবাসী। তাদের একাংশের অভিযোগ, ২০১৯ সালে একাধিক বাড়িতে ফাটল ধরেছিল। মেট্রো কর্তৃপক্ষ সেগুলো মেরামত করার পরেও তার কয়েকটিতে এবার আবার ফাটল ধরলো।
তবে এ বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি। সংস্থাটি শুধু জানিয়েছে, গতবারের ঘটনার পর মেট্রোর সুড়ঙ্গে নজরদারির জন্য ক্যামেরা বসানো হয়েছিল। যাতে বড় কিছু ঘটলে সহজেই জানা যায়। ওই ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।
স্থানীয় বিধায়ক নয়না জানান, ঘর ছাড়ারা যাতে রাতে শান্তিতে ঘুমোতে পারেন, সেই চেষ্টাই করছি। তাদের জন্য খাবারদাবারের ব্যবস্থাও করা হচ্ছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft