জীবনধারা
শিরোনাম: করোনা : বিশ্বজুড়ে আরও ১ হাজার মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ       পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু       ঢাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ : আহত ৩০       প্রতি কেজিতে অতিরিক্ত গুণতে হচ্ছে ২২ টাকা       যুবলীগ কর্মী রুম্মান হত্যা মামলায় তিন ভাইয়ের আত্মসমর্পণ       গৃহবধূ রহিমাকে হত্যার কথা স্বীকার স্বামীর        চ্যাম্পিয়ন ফতেপুর ইউনিয়ন       গ্রীষ্মকালীন বালাইমুক্ত নিরাপদ সবজি রপ্তানির উদ্বোধন       পাবলিক প্রসিকিউশন ইউনিটের মতবিনিময়       বাল্য দিয়ে প্রতারণার অভিযোগে মামলা       
ঘামের দাগ দূর করার সহজ উপায়
কাগজ ডেস্ক
Published : Thursday, 12 May, 2022 at 7:20 PM, Count : 127
ঘামের দাগ দূর করার সহজ উপায়গরমকাল মানেই কাঠফাটা রোদের পাশাপাশি প্রবল ঘাম। অতিরিক্ত ঘামে অনেক সময়ই দফারফা দশা হয় সাজের। ঘামের ফলে জামাকাপড়ে তৈরি হতে পারে চাকা চাকা দাগও। অধিকাংশ ক্ষেত্রে ভালো করে ধুলেই উঠে যায় এ দাগ। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে দাগ কড়া হয়ে যায়। তখন সেই দাগ তোলা অনেক ঝামেলার ও কষ্টকর হয়ে পড়ে।
আসুন জেনে নিই এমন কয়েকটি উপায় সম্পর্কে, যাতে সহজেই উঠবে ঘামের কড়া দাগ।
১. লেবুর রস: পোশাক ধোয়ার আগে সমপরিমাণ লেবুর রস ও পানি একসঙ্গে মিশিয়ে দাগের ওপর লাগান, একটু ঘষে ধুয়ে নিলেই উঠে যাবে দাগ।
২. খাবার নুন: গরম পানিতে কিছুটা খাবার লবণ মিশিয়ে নিয়ে দাগের ওপর স্পঞ্জ করুন। মিনিট পাঁচেক পর ধুয়ে নিন পোশাক।
৩. হাইড্রোজেন পারক্সাইড: সমপরিমাণ হাইড্রোজেন পারক্সাইড ও পানি মিশিয়ে নিন। দাগ লাগা অংশটি মিশ্রণে কিছু সময় ভিজিয়ে রাখুন। আধঘণ্টা পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে এই মিশ্রণ কিন্তু ভুল করেও রঙিন জামাকাপড়ে লাগাবেন না।
৪. অ্যাসপিরিন: অনেকেই নিয়মিত অ্যাসপিরিনজাতীয় ওষুধ খান। দুটি অ্যাসপিরিন ট্যাবলেট গুঁড়ো করে আধা কাপ গরম পানিতে গুলে নিন। পোশাক ধোয়ার ঘণ্টা দুয়েক আগে মিশ্রণটি দাগের ওপর মাখিয়ে রাখুন।
৫. খাবার সোডা: খাবার সোডার সঙ্গে পরিমাণমতো পানি মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। পেস্টটি দাগের ওপর মাখিয়ে রাখুন ঘণ্টাখানেক। এরপর ধুয়ে নিলেই উঠে যাবে দাগ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft