আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: উপাদানের দাম বাড়ায় অস্তিত্বের চ্যালেঞ্জে বেকারি শিল্প       মাঙ্কিপক্স ভাইরাসের রূপান্তরিত হওয়ার প্রমাণ নেই: বিশ্ব স্বাস্থ্য সংস্থা       যেভাবে ছড়ায় মাঙ্কিপক্স       মালদ্বীপে একান্ত সময় কাটাচ্ছেন বনি-কৌশানি       তাইওয়ানে আগুন নিয়ে খেলছে যুক্তরাষ্ট্র, পাল্টা হুঁশিয়ারি চীনের       ইনানী সৈকত থেকে যুবকের মরদেহ উদ্ধার       সেতু নয়, কৃষকদের মাঠে যেতে হয় খাল পাড়ি দিয়ে       কক্সবাজারে দুই গ্রুপের সংঘর্ষে প্রাণ গেল যুবকের       খালাস চেয়ে হাজী সেলিমের আপিল       ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন মাত্র ২ উপায়ে      
ছত্তিশগড়ে হেলিকপ্টার বিধ্বস্ত, দুই পাইলট নিহত
আন্তর্জাতিক ডেস্ক
Published : Friday, 13 May, 2022 at 4:32 PM, Count : 48
ছত্তিশগড়ে হেলিকপ্টার বিধ্বস্ত, দুই পাইলট নিহতভারতে অবতরণের সময় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় হেলিকপ্টারটির দু’জন পাইলট নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১২ মে) রাতে দেশটির ছত্তিশগড়ের রায়পুরে একটি বিমানবন্দরে অবতরণের সময় এই দুর্ঘটনা ঘটে।
নিহত ওই দুই পাইলটের নাম ক্যাপ্টেন গোপাল কৃষ্ণ পান্ডা এবং ক্যাপ্টেন এপি শ্রীবাস্তব বলে জানিয়েছে ভারতীয় পুলিশ। শুক্রবার (১৩ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়েছে, পাইলটরা হেলিকপ্টারটি অবতরণ করার চেষ্টা করার সময় হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়। দুর্ঘটনায় দুই পাইলটই মারা যান। এছাড়া হেলিকপ্টারটিতে আর কোনো যাত্রী ছিল না।
সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) প্রশান্ত আগরওয়াল জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৯টা ১০ মিনিটে ছত্তিশগড়ের রায়পুরের স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে উড্ডয়ন অনুশীলনের সময় হেলিকপ্টার বিধ্বস্তের এই ঘটনাটি ঘটে।
তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে সঠিক কারণ খুঁজে বের করার জন্য ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এবং ছত্তিশগড় সরকারের পক্ষ থেকে বিশদ প্রযুক্তিগত তদন্ত করা হবে।
এদিকে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। একইসঙ্গে নিহত পাইলটদের প্রতি শ্রদ্ধাও জানিয়েছেন তিনি। টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেন, ‘এইমাত্র রায়পুরের বিমানবন্দরে রাষ্ট্রীয় হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার দুঃখজনক সংবাদ পেয়েছি। এই মর্মান্তিক দুর্ঘটনায় আমাদের উভয় পাইলট ক্যাপ্টেন পান্ডা এবং ক্যাপ্টেন শ্রীবাস্তব মারা গেছেন। সৃষ্টিকর্তা এই শোকের সময়ে নিহতের পরিবারের সদস্যদের শক্তি এবং বিদেহী আত্মার শান্তি দিন।’
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, যে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়েছে তা মূলত সরকারি কাজে ব্যবহৃত হতো বলে জানা গেছে। এছাড়া ব্যবহার করা হতো প্রশিক্ষণের কাজেও। হেলিপ্যাডে অবতরণের সময় যখন হেলিকপ্টারটি যখন ভেঙে পড়ে তখনও দেহে প্রাণ ছিল দুই পাইলটের।
তবে জ্ঞান হারিয়েছিলেন দু’জনেই। তড়িঘড়ি তাদের উদ্ধার করে নিকটবর্তী রামকৃষ্ণ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মারা যান তারা। শরীরের একাধিক জায়গায় মারাত্মক আঘাত ও অতিরিক্ত রক্তক্ষণের কারণেই তাদের বাঁচানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft