আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: চট্টগ্রামের হাসপাতালে বাড়ছে ডায়রিয়া রোগী       সমাজসেবা অফিস থেকে সমাজকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার       পদ্মায় তীব্র স্রোত, ফেরি চলাচল বন্ধ       বাবা-মাসহ নাটোর সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ সুমনা গ্রেফতার       নওগাঁয় বিদ্যালয় সভাপতির পদত্যাগের দাবি শিক্ষার্থীদের       খুলনায় ৩ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল       অযত্নেও সৌন্দর্য ছড়াচ্ছে ঘাসফুল       লিচুর যত পুষ্টিগুন       ঢাবিতে ফের ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, সাংবাদিকসহ আহত অনেক       বদ্বীপ এমনভাবে গড়ে তুলতে হবে যাতে ভবিষ্যৎ প্রজন্ম সুন্দরভাবে বাঁচতে পারে : প্রধানমন্ত্রী      
আমি পুতিনের সঙ্গে সরাসরি কথা বলতে প্রস্তুত : জেলেনস্কি
আন্তর্জাতিক ডেস্ক
Published : Saturday, 14 May, 2022 at 2:51 PM, Count : 60
আমি পুতিনের সঙ্গে সরাসরি কথা বলতে প্রস্তুত : জেলেনস্কিইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, যে কোনো সময় আমি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সরাসরি কথা বলতে প্রস্তুত আছি।
ইতালির সংবাদ মাধ্যম আরএআই ওয়ান টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
সাক্ষাৎকারে জেলেনস্কি বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে আমি পুতিনের সঙ্গে কথা বলতে প্রস্তুত আছি। কিন্তু শুধুমাত্র তার সঙ্গে। তার কোনো মধ্যস্থতাকারীকে ছাড়া। আর আলোচনা হতে হবে সংলাপের উদ্দেশে কোনো আল্টিমেটামের জন্য না।
এদিকে, শান্তি চুক্তির জন্য ইউক্রেন তাদের অঞ্চল নিয়ে কিছুটা ছাড় দিতে পারে বলে শোনা যাচ্ছে। রাশিয়া ইউক্রেনের দোনেৎস্ক, লুহানেস্কের কিছু অংশ, মারিউপোল, মেলিতোপোল ও খেরসন দখল করে রেখেছে সেটিকে স্বীকৃতি দিতে পারে ইউক্রেন।
যদিও এধরনের সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন জেলেনস্কি। তিনি বলেছেন, ২৪ ফেব্রুয়ারি থেকে যেসব স্থান দখল করে রেখেছেন সেগুলো ছেড়ে দিন। আর এটিই যে কোনো বিষয় নিয়ে আলোচনা করার প্রথম ধাপ।
অন্যদিকে ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিরা ২৯ মার্চের পর মুখোমুখি আর কোনো আলোচনায় বসেননি।
এ আলোচনায় রাশিয়ার অন্যতম প্রতিনিধি ভ্লাদিমির মেদেনেস্কি ইন্টারফেক্সকে জানিয়েছিলেন, দূর থেকে ভিডিও কলের মাধ্যমে তাদের আলোচনা হচ্ছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft