অর্থকড়ি
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
নওগাঁয় বেড়েছে মোটা চালের দাম
নওগা প্রতিনিধি:
Published : Tuesday, 17 May, 2022 at 6:49 PM, Count : 64
নওগাঁয় বেড়েছে মোটা চালের দামসপ্তাহের ব্যবধানে নওগাঁয় স্বর্না-৫ মোটা জাতের চালের দাম বেড়েছে কেজিতে ২ থেকে ৩ টাকা পর্যন্ত। বাজারে সারাবছর এই চালের ব্যাপক চাহিদা থাকে।
তবে বর্তমানে ভরা মৌসুমেও এই চালের দাম বাড়ায় অস্তিত্বে আছেন ক্রেতারা।
খুচরা ব্যবসায়ীরা বলছেন, এক সপ্তাহ আগে বাড়া শুরু হয় এই চালের দাম। কিছুদিন আগেও মোকামগুলো থেকে ২৫০০ টাকায় ৫০ কেজির বাস্তা কেনা গেলেও বর্তমানে তা কিনতে হচ্ছে ২৬৫০ টাকায়।
খুচরা চাল ব্যবসায়ী উত্তম কুমার মিলারদের বরাদ দিয়ে জানান, বর্তমানে বাজারে নতুন ধান আসলেও সরবরাহ পুরোদমে শুরু হয়নি। ফলে ধান সংকটে মোটা চালের দাম কিছুটা বাড়ছে। তিনি আরও বলেন, এমন পরিস্থিতিতেও সব ধরনের সরু চালের দাম মোটামুটি অপরিবর্তিত রয়েছে।
নওগাঁর খুচরা বাজারে বর্তমানে প্রতিকেজি কাটারিভোগ জাতের চাল বিক্রি হচ্ছে ৭০ টাকায়, জিরাশাইল পুরাতন ৬০ টাকা, জিরাশাইল নতুন ৫৪ টাকা, স্বর্না-৫ এবং মোটা ২৯ জাতের চাল ৫৩ থেকে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। যা কিছু দিন আগেও বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০ টাকায়।
নওগাঁর মিল মালিক শেখ ফরিদ উদ্দিন জানান, বাজারে এখন ধানের দাম কিছুটা বেশি। এরমধ্যে আবার সরকারের সংগ্রহ মৌসুম চলছে।   তাই বাজারে মোটা জাতের ধানের সংকট রয়েছ, ফলে কিছুটা বেড়েছে চালের দাম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft