সারাদেশ
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
নাজিরপুরে এসএসসির ফর্মপূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ
আল-আমিন হোসাইন, নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি:
Published : Tuesday, 17 May, 2022 at 6:54 PM, Count : 76
নাজিরপুরে এসএসসির ফর্মপূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগপিরোজপুরের নাজিরপুরে এসএসসির ফর্মপূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বিভিন্ন স্কুলে শিক্ষকদের চাহিদা মতো টাকা দিতে না পারায় ফর্ম পূরণে চরম ভোগান্তি সৃষ্টি হতে হয়েছে বলে শিক্ষার্থীদের অভিযোগ।
জানা গেছে, মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ চলতি বছরের পরীক্ষার জন্য বিজ্ঞান বিভাগের ১৫ শত এবং মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগের জন্য ১৪ শত টাকা করে ধার্য করেন। গত ১২এপ্রিল থেকে ফর্মপূরণ শুরু হয়ে তা ১৬ মে পর্যন্ত চলছিলো। অভিযোগে জানা গেছে, উপজেলার মাটিভাঙ্গা হাজী আব্দুল গনি, শ্রীরামকাঠী ইউজেকে, মালিখালী মাধ্যমিক বিদ্যালয়, রঘুনাথপুর হক, দিঘীরজান মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের বিরুদ্ধে  সেশন চার্জ ও বেতনের অজুহাত দিয়ে এ টাকা আদায় করা হয়েছে। এ সব বিদ্যালয়ে ২১ শত টাকা থেকে সাড়ে ৪ হাজার টাকা পর্যন্ত ফর্মপূরণের ফি আদায় করা হয়েছে। অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে  উপজেলার হাজী আব্দুল গনি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলও করেছে। উপজেলার শ্রীরামকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের মানবিক বিভাগের পরীক্ষার্থী মোহনা আক্তার জানায়, পূর্বের সকল পাওনা পরিশোধ করা থাকলেও বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের কাছ থেকে ২৪শ’ ৯০ টাকা করে রেখেছেন। তবে প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ জানান, তিনি সরকার নির্ধারিত বোর্ড ফি এবং সেশন চার্জ বাবদ ৬শ’ টাকা করে নিয়েছেন। উপজেলার হাজী আব্দুল গনি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও অন্য সদস্যদের যোগসাজসে তাদের কাছে বিদ্যালয় কর্তৃপক্ষ সাড়ে ৪ হাজার টাকা করে আদায় করেছেন। তবে বিদ্যালয়ের ম্যানেজিং  কমিটির সভাপতি জামাল হায়দার ও প্রধান শিক্ষক মলয় মালাকার জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক পূর্বের পাওনাসহ ওই টাকা চাওয়া হয়েছে। তবে কোন কোন শিক্ষার্থী দেড় থেকে দুই হাজার টাকা করেও দিয়েছে। উপজেলার রঘুনাথপুর হক মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী আশ্রাফুর রহমান জানায়, বিদ্যালয় কর্তৃপক্ষ বিজ্ঞান বিভাগের  শিক্ষার্থীদের  কাছ থেকে ২১শ’ টাকা করে নিয়েছেন। তবে প্রধান শিক্ষক বিজয় হাতি জানান, আদার চার্জ সহ ওই পরিমান টাকা নেয়ার হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft