জাতীয়
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি
কাগজ ডেস্ক
Published : Tuesday, 17 May, 2022 at 6:56 PM, Count : 86
পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডিকলকাতায় গ্রেপ্তার বাংলাদেশের অন্যতম বড় অর্থ কেলেঙ্কারির হোতা পি কে হালদার এবং তার সহযোগীদের আরও ১৪ দিনের রিমান্ডে নিতে চেয়েছে ভারতের ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রনালয়ের আর্থিক তদন্তকারী সংস্থা- ইডি।
মঙ্গরবার সকালে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তাদেরকে হাজির করা হয়। পি কে হালদারের কাছ থেকে রিমান্ডে পাওয়া তথ্য নিয়ে একটি প্রতিবেদন তৈরি করবে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি।
সেই প্রতিবেদন কেন্দ্রীয় সরকারকে পাঠানো হবে বলে জানা গেছে। এরপরেই, তদন্ত এবং তার কাছ থেকে জেরায় পাওয়া তথ্যের প্রতিবেদন বাংলাদেশকে পাঠানো হবে।
এর আগে তিন দিন ধরে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে দফায় দফায় জেরা করেছে ইডি। পি কে হালদারের আরও সম্পত্তির বিষয়ে তারা নির্দিষ্ট তথ্য পেয়েছে বলে জানা গেছে। তবে এনিয়ে  আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি ইডি।
জানা গেলে পি কে ও সহযোগীদের কাছ থেকে পাওয়া তথ্যের কারণেই আবারও জেরা করা প্রয়োজন বলে মনে করছে ইডি। দ্বিতীয় দফায় রিমান্ডের অনুমতি পেলে পি কে হালদারকে নিয়ে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে যেতে পারে ইডি।
গেলো শনিবার বাংলাদেশের আর্থিক খাতে আলোচিত পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে ইডি। শনিবার সংস্থাটি এই ছয়জনকে তিন দিনের রিমান্ডে নিতে পশ্চিমবঙ্গের একটি আদালতে আবেদন করে। আবেদনের পর তাদের তিনদিনের রিমান্ডে নেওয়া হয়।
এদিকে, পি কে হালদারকে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন তার ভাই প্রাণেশ হালদার। তারা চক্রান্তের শিকার বলেও জানান তিনি। এর পেছনে বাংলাদেশের একটি প্রভাবশালী মহল জড়িত বলেও জানান প্রাণেশ হালদার।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft