সারাদেশ
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
কলাপাড়ায় একাধিক ফাঁদসহ বণ্য পাখি, টিয়া ও শিয়াল এবং বানর উদ্ধার
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:
Published : Wednesday, 18 May, 2022 at 6:57 PM, Count : 49
কলাপাড়ায় একাধিক ফাঁদসহ বণ্য পাখি, টিয়া ও শিয়াল এবং বানর উদ্ধারকলাপাড়ায় এনিম্যাল রাভারস সদস্যরা বানর, শিয়াল এবং একাধিক টিয়াপাখি ও বিলুপ্ত প্রজাতির ঘু ঘু পাখি উদ্ধার করেছে। উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এসব বণ্য প্রানী ও পাখিগুলো উদ্ধার করা হয়।
এনিম্যাল লাভার'স  সংগঠনের সদস্য রাকায়েত আহসান জানান তারা একাধিক পাখি ধরার ফাঁদসহ পাঁচটি টিয়া পাখি, পাঁচটি ঘুঘু, একটি শিয়াল ও একটি বানরের বাচ্চা কলাপাড়া ও মহিপুর বন বিভাগের সহায়তায় উদ্ধার করেন। যেগুলো শিকল ও ফাঁদে আটকা থাকায় অনেকটা অসুস্থ ছিলো। অসুস্থ পাখি ও প্রাণীগুলোর প্রাথমিক চিকিৎসা শেষে সেগুলো বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। আর ফাঁদগুলো ভেঙ্গে ফেলা হয়।
কলাপাড়া উপজেলা বন কর্মকর্তা আব্দুস সালাম জানান, মঙ্গলবার বিকালে ১০টি টিয়া ও ঘুঘু অবমুক্ত করা হয়েছে। এরআগে উদ্ধার করা বণ্য শিয়ালটি বনাঞ্চলে অবমুক্ত করা হয়েছে। এ সংগঠনের সদস্যরা বিভিন্ন সময় অন্তত অর্ধশত বণ্য পাখি ও প্রাণী উদ্ধার করেছে। যেগুলো অবমুক্ত করা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft