জাতীয়
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
পিকে হালদারকে দেশে ফেরাতে কমিটি করেছে দুদক
ঢাকা অফিস
Published : Wednesday, 18 May, 2022 at 7:43 PM, Count : 76
পিকে হালদারকে দেশে ফেরাতে কমিটি করেছে দুদকদেশে বেশ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করে পালিয়ে ভারতের পশ্চিমবঙ্গে ধরা পড়া পি কে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদারকে দেশে ফিরিয়ে আনতে একটি কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।
তবে, এই কমিটি সম্পর্কে বিস্তারিত কোন তথ্য এখনো জানায়নি দুদক। কমিটিতে কতজন সদস্য রয়েছেন, কারা আছেন সে সম্পর্কেও কিছু বলেনি সংস্থাটি।
পি কে হালদারের অর্থ আত্মসাৎ ও পাচার মামলার কাজের তদন্ত করছিলেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার। আর, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলাটি তদন্ত করেছেন উপ-পরিচালক সালাউদ্দিন।
এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারের বিরুদ্ধে নামে-বেনামে নানা আর্থিক প্রতিষ্ঠান খুলে হাজার হাজার কোটি টাকা লোপাটের অভিযোগে ইতোমধ্যে ৩৪টি মামলা হয়েছে।
অর্থপাচার ও আত্মসাতের মামলায় বর্তমানে কলকাতায় রিমান্ডে আছেন পি কে হালদার। দ্বিতীয় দফায় তাকে আবারো ১০ দিনের রিমান্ডে নেয় ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি। এর আগে, তাকে তিন দিনের রিমান্ডে রাখা হয়।
পি কে হালদারের সঙ্গে গ্রেপ্তার আরও চারজনকেও ১০ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। আর গ্রেপ্তার একমাত্র নারীকে পাঠানো হয়েছে বিচারিক হেফাজতে। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অরিজিৎ চক্রবর্তী জানান, তাদের বিরুদ্ধে অর্থ পাচারের মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে।
যে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে, মঙ্গলবার (১৭ মে) তাদের পরিচয় প্রকাশ করেছে ইডি। তাতে পি কে হালদার বা প্রশান্ত হালদার ভারতে শিব শঙ্কর হালদার নাম ভাঁড়িয়ে ছিলেন বলে উল্লেখ করা হয়েছে।
গ্রেপ্তার অন্যদের নাম বলা হয়েছে- স্বপন মৈত্র ওরফে স্বপন মিস্ত্রি, উত্তম মৈত্র ওরফে উত্তম মিস্ত্রি, ইমাম হোসেন ওরফে ইমন হালদার, প্রাণেশ কুমার হালদার এবং আমেনা সুলতানা ওরফে শর্মি হালদার।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft