ক্রীড়া সংবাদ
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
শেষ বিকেলে দুই উইকেট, চালকের আসনে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
Published : Wednesday, 18 May, 2022 at 7:51 PM, Count : 133
শেষ বিকেলে দুই উইকেট, চালকের আসনে বাংলাদেশচট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ দলের প্রথম ইনিংস থামে ৪৬৫ রানে। এতে ৬৮ রানের লিড পায় স্বাগতিকরা। ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনে ১ ঘণ্টার মতো ব্যাটিং করে স্কোর বোর্ডে ৩৯ রান তুলতে পেরেছে লঙ্কানরা, হারিয়েছে ২ উইকেট। এতে এখনো ২৯ রানের লিডে আছে টাইগাররা।
২ উইকেটে ৩৯ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছে সফরকারীরা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ১৮ রানে অপরাজিত আছেন। আগামীকাল বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম ও শেষদিনে আবার ব্যাটিংয়ে নামবে তারা।
চট্টগ্রাম টেস্টের বর্তমান যে অবস্থা, তাতে লঙ্কানদের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। খুব বেশি নাটকীয়তা আর অঘটন না হলে অন্তত হারের শঙ্কা নেই টাইগারদের।
শেষ বিকেলে ২ উইকেট হারানোয় শেষদিনে শ্রীলঙ্কা দল চাইবে যেকোনো উপায়ে ম্যাচটি ড্রতে শেষ করতে। এজন্য রক্ষণাত্মক পথ বেছে নিতে চাইবে তারা। বাংলাদেশ চাইবে সফরকারীদের বাকি ৮ উইকেট দ্রুত তুলে নিয়ে অল্প রানের লক্ষ্যে ব্যাট করে ম্যাচের ফল নিজেদের পক্ষে নিতে। এই লক্ষ্যে অবশ্য উইকেটের সমর্থন পাবেন বাংলাদেশি স্পিনাররা। চতুর্থ দিনের উইকেটে শার্প টার্ন আর বাড়তি বাউন্স দেখা গেছে, সেটি পঞ্চম দিনে আরো বেশি ভোগাবে ব্যাটসম্যানদের।
বাংলাদেশ দলের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটলে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। সকালে বৃষ্টির কারণে খেলা আধাঘণ্টা দেরিতে শুরু হওয়ায় এদিন শেষ বিকেলে বাড়তি আধাঘণ্টা যোগ করা হয়। এই সুযোগের ফায়দা নিয়েছে স্বাগতিকরা। স্পিন ঘূর্ণিতে চেপে ধরে সফরকারীদের। তবে প্রথম সাফল্যটা আসে রান আউটের মাধ্যমে। তাইজুল ইসলামের সরাসরি থ্রোয়ে ওপেনার ওশাদা ফার্নান্দো ফেরেন ১৯ রানে।
উইকেট বাঁচাতে নাইটওয়াচম্যান লাসিথ এম্বুলডেনিয়াকে পাঠায় লঙ্কান টিম ম্যানেজমেন্ট। তবে শেষ রক্ষা হয়নি। দিনের খেলার শেষ ওভারে তাইজুল হাত ঘোরাতে এসে ফেরান এই বাঁহাতিকে। তাইজুলের অফ স্টাম্পের বাইরে পড়ে টার্ন করে ভেতরে ঢোকা বলে লাইন হারান এম্বুলডেনিয়া। বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ২ রানে। তার আউটের মধ্য দিয়ে দিনের খেলা শেষ হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft