ক্রীড়া সংবাদ
শিরোনাম: পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ কিলোমিটার যানজট       পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী      
৪২ বছর পর ইউরোপা লিগ জিতল ফ্রাঙ্কফুর্ট
ক্রীড়া ডেস্ক
Published : Thursday, 19 May, 2022 at 3:09 PM, Count : 79
৪২ বছর পর ইউরোপা লিগ জিতল ফ্রাঙ্কফুর্টপঞ্চমবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতার ফাইনাল খেলতে নেমে হৃদয় ভাঙল রেঞ্জার্সের। স্কটিশ জায়ান্টদের টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের শিরোপা জিতল এনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।
ঘটনাবহুল সেভিয়ার ফাইনাল শুরুর আগে মারামারিতে জড়ায় দু’দলের সমর্থকেরা। আর ম্যাচ শুরুর প্রথম মিনিটেই রক্তাক্ত ফ্রাঙ্কফুর্টের অধিনায়ক সেবাস্তিয়ান রড। মাথার চোট নিয়ে ৯০ মিনিট খেলে গেলেন তিনি।
তবে শেষ পর্যন্ত হাসলেন রড ও ফ্রাঙ্কফুর্ট সমর্থকেরা। জার্মান দলটি টাইব্রেকারে পাঁচ শটের পাঁচটিতে জাল খুঁজে নেন। অন্যদিকে গোল মিস করেন রেঞ্জার্সের চতুর্থ স্পট কিক নিতে আসা অ্যারন রামসে। অতিরিক্ত সময়ের শেষদিকে বদলি হিসেবে মাঠে নামেন আর্সেনাল-জুভেন্টাসের সাবেক মিডফিল্ডার।
তার আগে নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচটি সমতায় ছিল ১-১ গোলে। দু’দলের প্রথমার্ধ কাটে গোলশূন্য। ৫৭তম মিনিটে রেঞ্জার্সকে এগিয়ে দেন আয়োদেলে-আরিবো। তবে সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি ফ্রাঙ্কফুর্ট। ১২ মিনিটর পর বোরের গোলে সমতায় ফেরে জার্মান ক্লাবটি। পরে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখান থেকে শিরোপা নির্ধারিত হলো ট্রাইবেকারে।
আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলবে বুন্দেসলিগার পাঁচ দল। সেরা চারে থাকা বায়ার্ন মিউনিখ, বরুসিয়া ডর্টমুন্ড, লেভারকুজেন ও লাইপজিগের পাশাপাশি ইউরোপ লিগ জেতায় ইউরোপের এই শীর্ষ লিগে খেলবে লিগের ১১তম স্থানে থাকা ফ্রাঙ্কফুর্ট।
৪২ বছর পর ইউরোপা লিগ জিতল জার্মান ক্লাবটি। ফ্রাঙ্কফুর্ট শেষবার এই শিরোপা জিতেছিল ১৯৮০ সালে। দু’বারের ফাইনালে দু’বারই চ্যাম্পিয়ন হলো তারা। অন্যদিকে ২০০৮ ও ২০২২ সালে ফাইনাল খেলল রেঞ্জার্স। তবে দু’বারই রানার-আপ হয়ে থাকতে হলো স্কটিশ ক্লাবটিকে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft