স্বাস্থ্যকথা
শিরোনাম: পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ কিলোমিটার যানজট       পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী      
গ্রীষ্মকালের ৫ খাবার রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়ক
কাগজ ডেস্ক
Published : Thursday, 19 May, 2022 at 3:12 PM, Count : 153
গ্রীষ্মকালের ৫ খাবার রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়কদৈনন্দিন জীবনের একটি স্বাভাবিক রোগ উচ্চ রক্তচাপ। ডায়েটের মাধ্যমে এটি নিয়ন্ত্রণে রাখা সম্ভব। গ্রীষ্মকালের কিছু খাবার রয়েছে যেগুলো রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে।
স্কিমড মিল্ক: এতে উচ্চমাত্রায় ক্যালসিয়াম এবং ভিটামিন ডি রয়েছে। এই দুই পুষ্টি উপাদানই রক্তচাপ কমাতে সহায়তা করে। যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য পরিষেবা অনুযায়ী,  প্রতিদিন এক গ্লাস স্কিমড দুধ খেলে এক-তৃতীয়াংশ রক্তচাপ কমে।
কলা: এই ফলে প্রচুর পটাশিয়াম রয়েছে। প্রতিদিন একটি করে কলা খেতে পারেন। এতে আপনার দৈনিক ক্যালসিয়ামের চাহিদার এক শতাংশ, ম্যাগনেশিয়ামের ৮ শতাংশ, পটাশিয়ামের ১২ শতাংশ চাহিদা পূরণ হবে।
বেরি: সব ধরনের বেরি ফলে হার্টের স্বাস্থ্যের জন্য উপকারী ফ্লেভানয়েড পাওয়া যায়। একটি জার্নালে প্রকাশিত সমীক্ষা অনুযায়ী, অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ ফল রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়তা করে।
টক দই: নিয়মিত টকদই খেলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। তাই প্রতিদিন টকদই খান আর সুস্থভাবে জীবনযাপন করুন।
তরমুজ: আমেরিকান জার্নালে প্রকাশিত এক গবেষণা অনুযায়ী, তরমুজ রক্তচাপ কমাতে সহায়তা করে। স্থূল ব্যক্তি এবং মানসিক চাপে রয়েছে ব্যক্তিদের ক্ষেত্রে তরমুজ খুবই উপকারী।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft