শিক্ষা বার্তা
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
নবম শ্রেণির বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও সংশোধন আজ থেকে শুরু
কাগজ ডেস্ক
Published : Sunday, 22 May, 2022 at 1:59 PM, Count : 107
নবম শ্রেণির বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও সংশোধন আজ থেকে শুরুকরোনা মহামারীসহ অন্য যে কোনো কারণে বাদ পড়া নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। সেই সঙ্গে ইতিপূর্বে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধনেরও সময়সীমা বাড়ানো হয়েছে।
আজ রবিবার (২২ মে) থেকে ফের নবম শ্রেণির বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন শুরু হচ্ছে। আগামী ২০ জুন পর্যন্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনের সুযোগ পাবেন। এ সময়ে রেজিস্ট্রেশন করতে শিক্ষার্থীদের বিলম্ব ফি বাবদ কোনো টাকা দিতে হবে না।
এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড। এতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক এবং স্কুল অ্যান্ড কলেজ) ২০২১-২২ শিক্ষবর্ষের ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিপূর্বে শেষ হয়েছে। কিন্তু করোনা মহামারীসহ অন্য যে কোনো কারণে বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া ২২ মে থেকে ২০ জুন পর্যন্ত নির্ধারণ করা হলো। এ ধরনের বাদ পড়া শিক্ষার্থীদের নতুনভাবে রেজিস্ট্রেশন করাসহ ইতিপূর্বে অনলাইনে দাখিল করা রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তন, বিষয় কোড, ধর্ম, লিঙ্গ ও ছবি পরিবর্তনসহ শিক্ষার্থীদের সব তথ্য সংশোধন করার সুযোগ দেওয়া হলো।
আরও বলা হয়েছে, উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতেই কোনো ধরনের সংশোধন এবং বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না।
নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধন না হলে এর দায়দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৫ জানুয়ারি পর্যন্ত চলে। ৯ম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা নির্ধারণ করা হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft