আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: চট্টগ্রামেও পদ্মার ঢেউ : দিনব্যাপী নানা আয়োজন       রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান       পদ্মা সেতু: দুঃখ ঘুচাবে বাগেরহাটের কৃষক ও মৎস্যচাষিদের       কৃষকের বাতিঘরের উদ্যোগে আম চাষিদের পরামর্শ        অ্যাম্বুলেন্স ফ্রি, বিদেশিদের ডাবল টোল চান জাফরুল্লাহ       পদ্মা সেতু: বিশ্বব্যাংকের অভিনন্দন       ওয়াশিংটনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন       পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সিএমপির আনন্দ শোভাযাত্রা       আখের রস-শরবত বিক্রির হিড়িক       পদ্মা নদীতে দৃষ্টিনন্দন নৌকাবাইচ      
ভেড়ার ৩ বছরের কারাদণ্ড!
আন্তর্জাতিক ডেস্ক
Published : Sunday, 22 May, 2022 at 2:01 PM, Count : 129
ভেড়ার ৩ বছরের কারাদণ্ড!বৃদ্ধাকে হত্যার অভিযোগে এক ভেড়াকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত ওই ভেড়ার বিরুদ্ধে ওই বয়স্ক নারীর ওপর হামলা ও মাথা দিয়ে আঘাত করার অভিযোগ আনা হয়। পরে ভেড়ার ওই হামলায় ভুক্তভোগী বৃদ্ধার মৃত্যু হয়।
বয়স্ক নারীকে হত্যার জন্য ভেড়াকে অভিযুক্ত করা এবং কারাদণ্ড দেওয়ার এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর আফ্রিকার দেশ দক্ষিণ সুদানে। আফ্রিকার এই দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে শনিবার (২১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।
প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ সুদানের রুমবেক শহরে এই ঘটনা ঘটেছে। এছাড়া কেবল ভেড়াকে কারাদণ্ডই নয় নিহত বৃদ্ধার পরিবারকে ক্ষতিপূরণ দিতেও ভেড়ার মালিককে নির্দেশ দেওয়া হয়েছে। দেশটির রুমবেক শহরের একটি স্থানীয় আদালতের রায়, ক্ষতিপূরণ হিসেবে ক্ষতিগ্রস্তের পরিবারকে পাঁচটি গরু দিতে হবে ভেড়ার মালিককে।
আফ্রিকার ওই দেশটির সংবাদমাধ্যম সুদান টুডে পত্রিকা জানিয়েছে, গত সপ্তাহান্তে বৃদ্ধা ওই নারীকে হত্যার দায়ে দক্ষিণ সুদানের লেকস প্রদেশের রুমবেক পুলিশ ভেড়াটিকে নিজেদের হেফাজতে নেয়। বৃদ্ধার মৃত্যুর আগে অভিযুক্ত ভেড়াটি তাকে আক্রমণ করে এবং বুকে বেশ কয়েকবার আঘাত করে বলে জানা গেছে।
গালফ নিউজ বলছে, লেকস প্রদেশের প্রথাগত আইন অনুযায়ী, কোনো পোষা প্রাণী যদি কোনো ব্যক্তিকে হত্যা করে তাহলে তাকে (পোষা প্রাণী) মৃতের পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে প্রদান করা হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft