শিক্ষা বার্তা
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদের
ইবি প্রতিনিধি
Published : Tuesday, 24 May, 2022 at 3:11 PM, Count : 59
পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদেরপাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনকালীন ইনক্রিমেন্ট স্থগিতের আদেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ স্থগিতাদেশের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা।
মঙ্গলবার ইবি শিক্ষকদের সংগঠন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।
বিজ্ঞপ্তিতে শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনকালীন ইনক্রিমেন্ট স্থগিতের ঘটনা আমাদেরকে হতবাক করেছে। এর মাধ্যমে ইউজিসি উচ্চশিক্ষা ও উদ্ভাবনী এবং টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন ও জ্ঞান ভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়সমূহকে দেয়া সার্বিক সুবিধা থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে। ইউজিসি এ ধরনের বৈষম্যমূলক ও বিমাতাসূলভ আচরণে আমরা ভীষণভাবে মর্মাহত ও বিস্মিত।
বিজ্ঞপ্তিতে শিক্ষকরা ইনক্রিমেন্ট স্থগিতকরণ অফিস আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে অফিস আদেশটি অনতিবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান।
উল্লেখ্য, মেধাবীদের শিক্ষকতায় আসতে আগ্রহী করে তুলতে দেশের সরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পিএইচডি ইনক্রিমেন্ট প্রদান করা শুরু হয়েছিল। গত ১৮ মে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রকাশিত একটি প্রজ্ঞাপনে তা স্থগিত রাখার কথা জানানো হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft