জীবনধারা
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
ত্বকের যত্নে তিলের তেল
কাগজ ডেস্ক
Published : Thursday, 26 May, 2022 at 3:13 PM, Count : 51
ত্বকের যত্নে তিলের তেলতিলের তেল মূলত একটি এডিবল ভেজিটেবল অয়েল। রান্নায় এর ব্যবহার সবচেয়ে বেশি হয়ে থাকে। তবে, সৌন্দর্য চর্চাতেও কিন্তু এর বেশ খ্যাতি রয়েছে।
তিলের তেল বেশ উচ্চমাত্রায় পুষ্টিকর। কেননা এই তেল বেশি কিছু অ্যাসেনশিয়াল ভিটামিন, যেমন- ভিটামিন ই, বি কমপ্লেক্স ও ডি সমৃদ্ধ। পাশাপাশি এই তেলে আছে কপার, জিঙ্ক, ক্যালসিয়াম ও ফসফরাস। এছাড়াও তিলের তেলে রয়েছে ফ্যাটি এসিড। এর মধ্যে ৪১ শতাংশ লিনলিক এসিড, ৩৯ শতাংশ অলিক এসিড, ৮ শতাংশ পালমিটিক এসিড এবং ৫ শতাংশ স্টেরিক এসিড আছে। স্কিনকে ময়েশ্চারাইজড রাখার পাশাপাশি একনে, রিঙ্কেল কমাতে দারুন কাজ করে এটি। ড্রাই স্কিনের যত্নে সিসেমি অয়েল মাস্ট হ্যাভ! চলুন স্কিন কেয়ারে এর বেনিফিটগুলো জেনে নেই।
১ অ্যান্টি ইনফ্ল্যামেটরি ও অ্যান্টি ব্যাক্টেরিয়াল প্রোপারটিজযুক্ত হওয়ায় আমাদের ত্বককে বিভিন্ন ধরনের ইনফেকশন থেকে রক্ষা করে।
২ নিয়মিত ব্যবহার করলে ত্বকের ড্যামেজ রিপেয়ার হয়। আর এটি ত্বকের আর্দ্রতা ধরে রাখে।
৩ বডি ম্যাসাজ অয়েল হিসাবে দারুন কাজ করে, ম্যাসাজের ফলে শরীরে রক্ত চলাচল বৃদ্ধি পায়।
৪ একনের প্রাদুর্ভাব কমাতে হেল্প করে কেননা এতে অ্যান্টি ব্যাকটেরিয়াল প্রোপারটিজ রয়েছে।
৫ এই তেল সানবার্ন, ফাইন লাইন্স আর রিঙ্কেলস কমানোর ন্যাচারাল সল্যুশন হিসাবে কাজ করে।
৬ গোসলের পর জাস্ট কয়েক ফোঁটা সিসেমি অয়েল হাত পায়ে লাগিয়ে নিলে স্কিন সফট থাকে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected]om, [email protected]
Design and Developed by i2soft