ওপার বাংলা
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
পশ্চিমবঙ্গের ‘দণ্ড মহোৎসবে’ পায়ের চাপে পিষ্ট হয়ে মৃত্যু তিনজনের
কাগজ ডেস্ক
Published : Monday, 13 June, 2022 at 3:00 PM, Count : 119
পশ্চিমবঙ্গের ‘দণ্ড মহোৎসবে’ পায়ের চাপে পিষ্ট হয়ে মৃত্যু তিনজনেরভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার ঐতিহ্যবাহী দণ্ড মহোৎসবের মেলায় পদদলিত হয়ে তিন পুণ্যার্থী প্রাণ হারিয়েছে। এছাড়াও প্রচণ্ড গরমের কারণে অসুস্থ হয়ে পড়েন ২৫ জন, তাদের সকলকে পানিহাটি সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
জেলার পানিহাটির ইসকন মন্দিরে হওয়া ৫০০ বছরের পুরোনো এই ঐতিহ্যবাহী উৎসব দই–চিড়া উৎসব নামেও পরিচিত। পানিহাটি পৌরসভা ঐতিহ্যবাহী এই উৎসবের আয়োজন করে থাকে। কথিত রয়েছে, মহাপ্রভু চৈতন্য দেব এই ‘দণ্ড মহোৎসব তলায়’ বসে চিড়া-মুড়ি খেয়েছিলেন। সেই থেকেই এই উৎসবকে দই–চিড়ার উৎসব বলেও আখ্যায়িত করা হয়।
করোনা মহামারির কারণে গত দুই বছর এই উৎসব উদযাপন করা যায়নি। দুই বছর পর এবার উৎসব হওয়াই স্বভাবতই পুণ্যার্থীদের ভিড় ছিলো অনেক বেশি। ভিড়ের মধ্যেই পদদলিত হয়ে তিন পুণ্যার্থীর মৃত্যু হওয়ার পর তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে মেলা ও উৎসব বন্ধ করে দেয়া হয়।
দণ্ড মহোৎসবের এই দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়াও মারা যাওয়া প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি অনুদান দেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft