অর্থকড়ি
শিরোনাম: যশোরের ৪ অফিসার পুরস্কৃত       ট্রেনের ভাড়াও বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী       গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ       ৩৮ দিন পর করোনায় মৃত্যু শূন্য দিনে দেখলো দেশ       আমদানি পণ্যের ট্রাকে মিলল ফেনসিডিল-ওষুধ        শ্বশুরবাড়ি যাওয়ার পথে গাছে ধাক্কা খেয়ে বাইকার নিহত       মাছে রং মেশানোর অপরাধে ২ ব্যবসায়ীকে জরিমানা       বাংলাদেশকে জিডিআইতে যুক্ত হতে প্রস্তাব দিয়েছে চীন       তাজিয়া মিছিলে বর্শা-বল্লম-তরবারি নয়, আতশবাজি নিষিদ্ধ       হজে গিয়ে ভিক্ষাবৃত্তি করা সেই মতিয়ারের জামিন      
পদ্মা সেতু বদলে দেবে ২১ জেলার অর্থনীতি
কাগজ ডেস্ক
Published : Wednesday, 15 June, 2022 at 3:07 PM, Count : 226
পদ্মা সেতু বদলে দেবে ২১ জেলার অর্থনীতিবহুল প্রত্যাশিত পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষায় ফরিদপুরসহ দক্ষিণ অঞ্চলের ২১ জেলার মানুষ। সেতু চালু হলে ২১ জেলার যাতায়াত সহজ হওয়ার পাশাপাশি গড়ে উঠবে নতুন শিল্প-কারখানা। ফলে, প্রসার ঘটবে ব্যবসা-বাণিজ্যের, সৃষ্টি হবে নতুন কর্মসংস্থান। পদ্মা সেতুর কারণে ফরিদপুরের সার্বিক আর্থ-সমাজিক অবস্থার উন্নয়ন হবে বলে আশা স্থানীয়দের।
পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরুর পর থেকেই ফরিদপুরে শুরু হয় নানা উন্নয়নমূলক কাজ। নির্মাণ হয় দেশের প্রথম মাওয়া-ভাঙ্গা ছয় লেন দৃষ্টিনন্দন এক্সপ্রেস হাইওয়ে। এর পাশ দিয়ে শুরু হয় রেল লাইন নির্মাণ কাজ।
সেতু ঘিরে এ অঞ্চলে নানা প্রকল্প হাতে নিয়েছে সরকার। পাশাপাশি বেসরকারি উদ্যোগে ছোট-বড় শিল্প কলকারখানা স্থাপনের জন্য জমি কিনছেন ব্যবসায়ীরা।
পদ্মা সেতুর মাধ্যমেই ফরিদপুর উন্নয়নের মডেল হিসেবে পরিচিত হবে বলে আশা জেলা প্রশাসক অতুল সরকারের।
ফরিদপুরে বঙ্গবন্ধু মহাকাশ গবেষণা কেন্দ্রের জমি অধিগ্রহণের কাজ প্রায় শেষ পর্যায়ে। এছাড়া ভাঙা-ফরিদপুর সড়ক চার লেনে উন্নীত করার কাজও শুরু হয়েছে।
এদিকে, পদ্মাসেতু নিয়ে বিভ্রান্তিকর কথা না বলে, বিএনপিকে সংশোধন হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমম।
২৫ জুন পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে জনসভা ও পাঁচ দিনব্যাপি আয়োজনে 'বরিশাল বিভাগীয় প্রস্তুতি সভা'য় এ আহবান জানান তিনি।
নাছিম বলেন, যারা পদ্মাসেতু নিয়ে এখনো বিভ্রান্তিকর কথা বলে মিথ্যাচার করে, তাদের উচিত নিজেদের সংশোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো। উদ্বোধনের দিন বরিশাল অঞ্চল থেকে ১০ লাখের বেশি লোকের সমাগম হবে বলেও জানান তিনি।
সভায় বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয় ২৫ জুন সকাল ১০টার আগেই লঞ্চ ও বাস ট্রাক যোগে বরিশাল বিভাগের ৬ জেলা ও ৪৩ উপজেলা, ৬ পৌর এলাকা ও এক সিসি কর্পোরেশন এলাকা থেকে এক লক্ষ লোক সভাস্থলে হাজির হবে। এতে নেতৃত্ব দেবেন স্ব স্ব এলাকার সংসদ সদস্যবৃন্দ। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft