তথ্য ও প্রযুক্তি
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
আর বিনা মূল্যে ব্যবহার করা যাবেনা টেলিগ্রাম
কাগজ ডেস্ক
Published : Thursday, 16 June, 2022 at 7:30 PM, Count : 75
আর বিনা মূল্যে ব্যবহার করা যাবেনা টেলিগ্রামবর্তমানে জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলোর মধ্যে টেলিগ্রাম অন্যতম। যার মাধ্যমে খুব দ্রুত মেসেজিং, অডিও কল কিংবা ভিডিও কল করা যায়। বড় সাইজের ডেটা শেয়ারের জন্য এই অ্যাপ বেশি জনপ্রিয়।
মূলত টেলিগ্রাম একটি দুই ধাপের এনক্রিপটেড মেসেজিং প্ল্যাটফর্ম। তাই টেলিগ্রামকে এ সময়ের সবচেয়ে সিকিউরড ফ্রি মেসেজিং অ্যাপ বলা হয়ে থাকে। তবে গ্রাহকরা এখন থেকে আর ফ্রি সেবা পাবে না বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বেশ কিছুদিন আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, টেলিগ্রাম ব্যবহারকারীদের কাছ থেকে সেবাদানের জন্য অর্থ আদায় করবে প্রতিষ্ঠানটি। সম্প্রতি সেই গুঞ্জবের সব জল্পনা-কল্পনার অবসান ঘটালেন টেলিগ্রামের সিইও পাভেল দুরভ।
পাভেল দুরভ বলেন, "টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এবার চালু হচ্ছে সাবস্ক্রিপশন প্ল্যান। তবে সবক্ষেত্রে এই অর্থ ব্যয় করতে হবে না গ্রাহককে।"
তবে এবার টেলিগ্রাম গ্রাহকদের জন্য কিছু নতুন ফিচার এনেছে। এই নতুন সুবিধা পেতেই অর্থ ব্যয় করতে হবে গ্রাহককে। এ ছাড়া এতদিন যে ফিচারগুলো চালু ছিল, সেগুলো আরও ভালোভাবে দ্রুত ব্যবহারেও এই অর্থ গুনতে হতে পারে গ্রাহককে।
গত মাসেই জনপ্রিয় এ অ্যাপটি বুস্ট ফিচারসহ আইওএসের ক্ষেত্রে বেশ কিছু নতুন ফিচার যোগ করেছিল। এবার তার সঙ্গে আরও নতুন ফিচার আনল টেলিগ্রাম কর্তৃপক্ষ।
গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায়ের বিষয়ে টেলিগ্রাম জানায়, 'প্রিমিয়াম মেম্বার না হলেও ব্যবহারকারীরা বেশ কিছু সুবিধা পাবেন। প্রিমিয়াম সদস্যদের পাঠানো বড় ডকুমেন্ট বা মিডিয়া, স্টিকার দেখতে পাবেন। তবে নতুন কোনো ফিচার ব্যবহার করতে পারবেন না।'





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft