জীবনধারা
শিরোনাম: হত্যা চেষ্টার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা       যশোরে ইয়াবসহ নারী মাদক ব্যবসায়ী আটক       ক্ষেমতা যট্টুক, তট্টুকই দেকানো ভালো!       আফগানিস্তানে আকস্মিক বন্যা       যশোরে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা       খুলনার লোটাস এন্টারপ্রাইজ প্রীতি খাদ্য নিয়ন্ত্রকের, চরম অসন্তোষ       হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন       চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা        কেশবপুরে পল্লী চিকিৎসক সুব্রত হত্যা মামলায় একজনের যাবজ্জীবন        ‘দেশের অগ্রযাত্রায় অংশ নিয়ে ঋণ শোধ করতে হবে’      
আমের ফেস প্যাকেই কমিয়ে ফেলুন ত্বকের বয়স!
কাগজ ডেস্ক
Published : Saturday, 18 June, 2022 at 2:47 PM, Count : 104
আমের ফেস প্যাকেই কমিয়ে ফেলুন ত্বকের বয়স!ফলের রাজা আম খেতে যেমন সুস্বাদু, তেমনি আমাদের শরীরেরও অনেক উপকার করে। এছাড়া রূপচর্চাতেও সমানভাবে কার্যকর আম। ত্বকে বয়সের ছাপ আটকাতে আমের জুড়ি মেলা ভার। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বককে ভিতর থেকে সুন্দর করে তোলে।
তাই ত্বকের বয়স কমিয়ে রূপের জেল্লা বাড়াতে ব্যবহার করুন আমের বিভিন্ন ঘরোয়া ফেস প্যাক -
আমের সঙ্গে মুলতানি মাটি
একটা পাকা আম ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশান এক চা চামচ টকদই ও তিন চা চামচ মুলতানি মাটি। মুখ পানি দিয়ে পরিষ্কার করে তারপর ফেস প্যাকটি লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। আম ত্বককে কোমল করে তোলে। মুলতানি মাটি ত্বকের ময়লা এবং তেল দূর করে, দাগছোপ কমায় এবং ত্বক উজ্জ্বল করে।
আমের সঙ্গে গোলাপজল
একটা পাকা আম ব্লেন্ড করে তাতে দুই চা চামচ মুলতানি মাটি, দুই চা চামচ টকদই ও দুই চা চামচ গোলাপজল মেশান ভালো করে। এটি মুখে সমানভাবে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন। গোলাপজল ত্বকের প্রদাহ কমায়। এই ফেস প্যাকটি ত্বককে হাইড্রেট করে এবং বার্ধক্যের লক্ষণ প্রতিরোধ করে। এটি সেনসিটিভ স্কিনের জন্য অত্যন্ত কার্যকরী।
আমের সঙ্গে বেসন
চার টেবিল চামচ আমের পাল্প, দুই টেবিল চামচ বেসন, এক চা চামচ মধু আর এক চা চামচ টক দই একটা বাটিতে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করুন। এই প্যাকটি মুখে লাগিয়ে শুকাতে দিন। তারপর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। বেসন ত্বককে এক্সফোলিয়েট করার পাশাপাশি ট্যান অপসারণেও সাহায্য করে। টকদই ট্যান এবং দাগছোপ হালকা করতে সাহায্য করে। আর মধু ত্বককে হাইড্রেট রাখে।
আমের সঙ্গে দুধ
একটা পাকা আম ব্লেন্ড করে নিন। তাতে দুই চা চামচ দুধ মিশিয়ে মুখে মাখুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। কাঁচা দুধ ত্বকের দাগছোপ নিরাময়ে দারুণ কার্যকর। এই ফেস প্যাক ত্বক উজ্জ্বল করে এবং তারুণ্যতা বজায় রাখে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft