জাতীয়
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৩০৪ জন
ঢাকা অফিস
Published : Saturday, 18 June, 2022 at 7:10 PM, Count : 82
২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৩০৪ জনদেশে একদিনে শনাক্ত কোভিড রোগীর সংখ্যা গতদিনের তুলনায় কিছুটা কমেছে। দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩০৪ জন। আগেরদিন এ সংখ্যা ছিল ৪৩৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৫ হাজার ৭৩১ জনে।
শনিবার (১৬ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শনাক্তের হার পাঁচ দশমিক ৯৪ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ পাঁচ হাজার ৭৫৮ জন। এসময় পাঁচ হাজার ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় পাঁচ হাজার ১২২টি নমুনা। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।
এর আগে গত ১৭ মার্চ ২৩৩ জনের করোনাভাইরাস শনাক্তের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।
নতুন শনাক্তদের মধ্যে ২৮০ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এর বাইরে গাজীপুরে দুইজন, চট্টগ্রামে ১২ জন, কক্সবাজারে আটজন ও সিলেটে একজন কোভিডে আক্রান্ত হওয়ার খবর এসেছে।
গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর আসেনি। ফলে মৃত্যুর মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ১৩১ জন রয়েছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের শনিবার বিকেলের তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৩৯৬ হাজার ৮০৬ জনের। সুস্থ হয়েছেন ৫১ কোটি ৮৯ লাখ ৪১ হাজার চারজন। ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ৫৪ কোটি ৩৭ লাখ ৭৩ হাজার ৪৭৫ জন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft