দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
ইসলাম ও মহানবীকে নিয়ে কলেজ ছাত্রীর কটূক্তি
চিতলমারীতে থানায় উত্তেজিত জনতার হামলা
১০জন গুলিবিদ্ধ ও ১২ পুলিশ সদস্য আহত
বাগেরহাট ও চিতলমারী প্রতিনিধি
Published : Monday, 20 June, 2022 at 9:22 PM, Count : 230
চিতলমারীতে থানায় উত্তেজিত জনতার হামলামহানবী হযরত মোহাম্মদ (স.)কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তির অভিযোগে বাগেরহাটের চিতলমারীতে ব্যাপক সহিংতা হয়েছে। উত্তেজিত জনতা সোমবার দুপুরে থানায় হামলা চালায়। এসময় পুলিশের দুটি গাড়ি, চারটি মোটরসাইকেল এবং থানা ভবনের জানালার কাঁচ ও আসবাবপত্র ভাংচুর করা হয়। আহত হন পুলিশের ১২ জন সদস্য। পুলিশ উত্তেজিত জনতাকে নিবৃত করতে শর্টগানের ২৪ রাউন্ড গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ দশজন চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে ১২ জনকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাগেরহাট থেকে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।
বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান ও পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম জানান, চিতলমারী উপজেলার অধিবাসী ও শেরে বাংলা কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রী তার ভেরিফাইড ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (স.)কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর পোস্ট দিয়েছেন বলে অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে রোববার রাতে চিতলমারী পুলিশ ওই ছাত্রীকে তার ব্যবহৃত মোবাইল ফোনসহ আটক করে থানায় নিয়ে আসে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান তার আইডি হ্যাক করে অন্য কেউ এ পোস্ট দিয়েছেন।
পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম আরও জানান, এ ঘটনা নিয়ে এলাকায় ইসলাম ধর্মাবলম্বীদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। সোমবার দুপুর ১২টার দিকে উত্তেজিত বেশ কিছু মানুষ থানার সামনে জড়ো হয়ে ওই শিক্ষার্থীর বিচারের দাবি জানাতে থাকে। এক পর্যায়ে তারা থানা ভবন লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করে। এতে থানা কম্পাউন্ডে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ও থানার পিকআপ, চারটি মোটরসাইকেল, থানা ভবনের জানালার কাঁচ ও আসবাবপত্র ভাংচুর করে হামলাকারীরা। তাদের হামলায় পুলিশের ১২ জন সদস্য আহত হন।
তিনি জানান, পুলিশ সরকারি সম্পদ রক্ষা ও উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে ২৪ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। তবে, তাৎক্ষণিকভাবে আহত পুলিশ সদস্যদের নাম পরিচয় জাানাতে পারেননি এই কর্মকর্তা।
চিতলমারী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার মামুন হাসান জানান, সোমবার দুপুরে গুলিবিদ্ধ দশজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদের অধিকাংশই শর্টগানের গুলিতে আহত হয়েছেন। অন্যদিকে, থানায় গিয়ে আহত পুলিশের ১২ জন সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে, এদের কারোর অবস্থা আশংকাজনক নয় বলে জানান তিনি।
বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক জানান, ওই কলেজ ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক করে অন্য কেউ বা তিনি নিজে পোস্ট দিয়েছে কি না তা পরীক্ষা করে দেখা হচ্ছে। তিনি জানান, জেলা সদর থেকে ঊর্ধ্বতন অফিসারের নেতৃত্বে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft