স্বাস্থ্যকথা
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
দাড়ি কাটার পর ত্বকে জ্বালা শুরু হয়? যেভাবে নেবেন যত্ন
কাগজ ডেস্ক
Published : Tuesday, 21 June, 2022 at 4:22 PM, Count : 73
দাড়ি কাটার পর ত্বকে জ্বালা শুরু হয়? যেভাবে নেবেন যত্নঅনেকেই প্রতিদিন অফিস কিংবা কাজে যাওয়ার আগে দাড়ি কাটেন। কিন্তু রোজ দাড়ি কাটা মানেই ত্বকের ওপর চোট পড়ার আশঙ্কা। কোনো কোনো দিন দাড়ি কাটার পর থেকেই ত্বকে জ্বালা শুরু হয়। নিয়মিত এমন হলে ত্বকের যত্ন নেওয়াও জরুরি।
দাড়ি কাটার পর যেভাবে ত্বকের যত্ন নেবেন?
দাড়ি  কাটার পরও ত্বক যাতে কোমল থাকে, তার জন্য নিতে হবে যত্ন। ব্লেড বাছাই থেকে দাড়ি  কাটার পদ্ধতি, সব বিষয়েই সতর্ক হতে হবে। ত্বক যত শুষ্ক থাকবে, দাড়ি  কাটার সময় তত বেশি সমস্যা হবে।
১. দাড়ি  কাটার আগে প্রথমেই কিছু সাধারণ প্রস্তুতি নিন। দাড়ি  কাটার সময় ত্বক যাতে কোমল ও আর্দ্র থাকে, তার জন্য একটি ঘন ময়শ্চারাইজার ব্যবহার করা জরুরি। দাড়ি  কাটার ৬ ঘণ্টা আগে ভালভাবে ময়শ্চারাইজার মাখুন।
২. দাড়ি  যদি খুব লম্বা হয়ে যায় প্রথমেই ব্লেড চালাবেন না। বরং আগে কাঁচি দিয়ে কিছুটা ছেঁটে নিন। তা হলে বার বার এক জায়গায় ব্লেড চালাতে হবে না। এতে ত্বকের উপর চাপ কম পড়বে।
৩. দাড়ি র উল্টো দিকে কখনও ব্লেড চালাবেন না। সে দিকে সব সময় খেয়াল করা জরুরি।উল্টো দিকে ব্লেড চালালে ত্বকের উপর বেশি চাপ পড়ে। জ্বালাও বেশি করে।
৪. দাড়ি  কামানোর জন্য কোনও ঘন শেভিং ক্রিম ব্যবহার করুন। এমন কিছু ব্যবহার করবেন যা ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করবে।
৫. শেভ করার পর সঙ্গে সঙ্গে আফ্টার শেভ লোশন ব্যবহার করুন। এর কিছুক্ষণ পর আবার ময়শ্চারাইজার ব্যবহার করুন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft