দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
কালু মিয়া দাম ১৬ লাখ!
কামরুজ্জামান রাজু, কেশবপুর (যশোর)
Published : Wednesday, 22 June, 2022 at 8:52 PM, Count : 265
কালু মিয়া দাম ১৬ লাখ!এবার কোরবানির ঈদের আগে ওজন এবং দামে আলোচনায় উঠে এসেছে যশোরের কেশবপুরের বিশালাকার কালু মিয়া। চার বছরেই এ গরুটির ওজন হয়েছে প্রায় ৪৫ মণ। কেশবপুরের মেহেরপুর গ্রামের কৃষক আজিজুর রহমান ছোট্ট একটি টালির চালাঘরে কালু মিয়াকে পরম যত্নে লালন পালন করছেন। গরুটির দাম হাঁকা হয়েছে ১৬ লাখ টাকা। বিশালাকার এ কালু মিয়াকে দেখতে প্রতিদিন ভীড় করছেন বিভিন্ন এলাকার মানুষ।
কালু মিয়াকে প্রতিদিন ৪ বেলা খাওয়ানো হয়। খাদ্য তালিকায় রয়েছে বিচালি, খৈল, ভূষি, ভুট্টা ও ঘাস। গরুটির শারীরিক সৌন্দর্য বৃদ্ধির জন্য এর পাশাপাশি খাওয়ানো হয় পাকা কলা, লেবু, আপেল, বাদাম ও পাউরুটি।
সাতক্ষীরা থেকে কিনে আনা কালু মিয়াকে চার বছরের মধ্যে কখনো দড়ি দিয়ে বাঁধা হয়নি। নিজের ইচ্ছামতো গরুটি টালুর গোয়াল ঘরে ঘোরাফেরা করেই বেড়ে উঠেছে।
কৃষক আজিজুর রহমান বলেন, তার মেয়ে সপ্তম শ্রেণির ছাত্রী পলি খাতুন কালু মিয়াকে (গরুটিকে) দেখাশোনা ও লালন পালন করে। তাকে বিভিন্ন পুষ্টিকর খাবার খাওয়ানো হয়। কখনো প্লোট্টি জাতীয় খাদ্য খাওয়ানো হয়নি। এ কারণে চার বছরের ভেতরে ডাক্তার দেখানোর প্রয়োজন পড়েনি। গোয়ালের পাশে বাইরের কোন লোক এলে কালু মিয়া বিভিন্নভাবে শব্দ করতে থাকে। তখন পরিবারের লোকজন ঘরের বাইরে বের হলে সে শান্ত হয়ে যায়।
আসন্ন কোরবানি ঈদ উপলক্ষে গরুটির দাম হাঁকা হয়েছে ১৬ লাখ টাকা। কালু মিয়াকে যিনি কিনবেন তাঁকে পুরস্কার হিসেবে একটি মোটরসাইকেল দেয়া হবে বলে জানান তিনি।
পলি খাতুন জানায়, কালু মিয়াকে পরম আদর-যত্নের মধ্য দিয়ে লালন পালন করা হয়েছে। গরুটি বিশালাকার হলেও খুবই শান্ত।
গরু দেখতে আসা কেশবপুর পৌরসভার আলতাপোল এলাকার শেখ শাহীনুর ইসলাম বলেন, এবার কেশবপুরে কৃষক আজিজুর রহমানের পোষা কালু মিয়াই আকারে অনেক বড়। গরুটি শান্ত প্রকৃতির হওয়ায় দেখে খুবই ভালো লেগেছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft