দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
খুলনা থেকে ৯ ঘণ্টার পরিবর্তে ৪ ঘণ্টায় ঢাকা!
খুলনা প্রতিনিধি:
Published : Thursday, 23 June, 2022 at 7:46 PM, Count : 135
খুলনা থেকে ৯ ঘণ্টার পরিবর্তে ৪ ঘণ্টায় ঢাকা! স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে ‘দক্ষিণের জানালায় জয়োৎসব’ শীর্ষক নাগরিক সংলাপের আয়োজন করা হয়েছে।  
বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে খুলনা প্রেসক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে এ নাগরিক সংলাপের আয়োজন করে।
নাগরিক সংলাপে বক্তারা বলেন, পদ্মা সেতু চালুর পর রাজধানীর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা অনেক সহজ হবে। খুলনা থেকে রাজধানী ঢাকায় যেতে ৮/৯ ঘণ্টার পরিবর্তে সময় লাগবে মাত্র ৪ ঘণ্টা। ফেরিঘাটে আর দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে না। খুলনায় উৎপাদিত সবজি ও মাছ সহজে রাজধানীতে নিয়ে যাওয়া যাবে।   তারা বলেন, সেতু চালুর পর আরও গতিশীল হবে মোংলা বন্দর ও মোংলা ইপিজেড। খুলনা, মোংলা ও রামপালে গড়ে উঠবে নতুন নতুন শিল্প কারখানা। বাড়বে কর্মসংস্থান। ব্যাপক উন্নয়ন ও পরিবর্তন ঘটবে খুলনা ও আশপাশের এলাকায়।
বক্তারা অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করে কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক ও খুলনা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক মো. মনিরুজ্জামান তালুকদার। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। মডারেটর ছিলেন সুন্দরবন একাডেমির নির্বাহী পরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আনোয়ারুল কাদির।
অনুষ্ঠানে মাল্টিমিডিয়ার মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা সাংবাদিক ইউনিয়ের সভাপতি ফারুক আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও খুলনা সাংবাদিক ইউনয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ।
সম্মানিত অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি হুমায়ুন কবীর, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আতাউর রহমান, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, রূপান্তর খুলনার নির্বাহী পরিচালক স্বপন গুহ প্রমুখ।
অনুষ্ঠানে বক্তব্য দেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান ও এস এম জাহিদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী ও মল্লিক সুধাংশু, ক্লাব সদস্য কৌশিক দে বাপী প্রমুখ।
উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল ও শেখ তৌহিদুল ইসলাম তুহিন, কার্যনির্বাহী সদস্য মো. শাহ আলম, শেখ মো. সেলিম ও মো. আব্দুল হালিমসহ ক্লাবের অন্যান্য সদস্য ও বিভিন্ন শ্রেণি, পেশা ও সংগঠনের প্রতিনিধিরা। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft