ক্রীড়া সংবাদ
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
লড়াই করতে চায় বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
Published : Thursday, 23 June, 2022 at 8:11 PM, Count : 79
লড়াই করতে চায় বাংলাদেশওয়েস্টইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে লড়াই করতে চায় বাংলাদেশ। আজ শুক্রবার সেন্ট লুসিয়ার ড্যারেন সামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি ক্রীড়া চ্যানেল টি স্পোর্টস।
সিরিজের প্রথম টেস্টে সফরকারী বাংলাদেশ সাত উইকেটে পরাজিত হয়েছে। ওই ম্যাচেও যথারীতি চরমভাবে ব্যর্থ ছিল টাইগার দলের টপ অর্ডার। এই ব্যর্থতার কারণে মাত্র ১০৩ রানে গুটিয়ে যায় টাইগারদের প্রথম ইনিংস।
টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতা বাংলাদেশ দলের জন্য এখন নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। নিজেদের ভুলগুলো দূর করার কোনো উপায়ই যেন খুঁজে পাচ্ছে না তারা।
দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও ওয়েস্টইন্ডিজের বিপক্ষে সর্বশেষ পাঁচটি টেস্টে নিয়মিত ব্যাটিং বিপর্যয়ের শিকার হয়েছে বাংলাদেশ। সেটি হয় প্রথম ইনিংসে, না হয় দ্বিতীয় ইনিংসে। ফলে, পরাজয়ের লজ্জা মাথা পেতে নিতে হয়েছে।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ দলের দুই দফা ব্যাটিং বিপর্যয় ঘটেছে টেস্টের দ্বিতীয় ইনিংসে। প্রথম টেস্টে ৫৩ ও দ্বিতীয় টেস্টে ৮০ রানে গুটিয়ে যায় টাইগার ইনিংস।
এদিকে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে টপ অর্ডারের ভালো ব্যাটিং চাপে ফেলে দিয়েছিল সফরকারীদের। শেষ পর্যন্ত ড্র হয় ম্যাচটি। কিন্তু দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসেই টপ অর্ডারের ব্যাটিং বিপর্যয় ঘটে। ২৪ রানেই  হারিয়ে ফেলে পাঁচটি উইকেট।
ওয়েস্টইন্ডিজ সফরে গিয়েও প্রথম টেস্টের প্রথম ইনিংসে টপ অর্ডার ব্যাটিং বিপর্যয়ে পড়ে। যার ফলে আরও একটি পরাজয় মাথা পেতে নিতে হয় সফরকারী টাইগারদের। বারবার এমন ব্যর্থতায় বাংলাদেশ এখন বিব্রতকর অবস্থায়। ওয়েস্টইন্ডিজের বিপক্ষে এ ম্যাচে হারলে বাংলাদেশ যে শুধু আরও একবার পরাজয়ের লজ্জায় পড়বে শুধু তাই নয়, টেস্ট ক্রিকেটে  শততম পরাজয়ের স্বাদও পেতে হবে তাদেরকে।  
এ পর্যন্ত ১৩৩ টি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। তার মধ্যে জয় মাত্র ১৬টিতে। পরাজিত হয়েছে ৯৯টি ম্যাচে। বাকি ১৮টি ম্যাচ ড্র হয়েছে। অধিকাংশ ড্র’ই বৃষ্টির কল্যাণে পেয়েছে বাংলাদেশ।
বাংলাদেশ ও ওয়েস্টইন্ডিজের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ১৯টি টেস্ট ম্যাচ। পরিসংখ্যান বলছে এ সংস্করণে পাল্লাটা বেশ ভারী ওয়েস্টইন্ডিজের দিকেই। তারা বাংলাদেশকে হারিয়েছে ১৩টি ম্যাচে। বাংলাদেশের জয় চারটিতে। আর দু’টি ম্যাচ হয়েছে ড্র। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft