আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: হত্যা চেষ্টার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা       যশোরে ইয়াবসহ নারী মাদক ব্যবসায়ী আটক       ক্ষেমতা যট্টুক, তট্টুকই দেকানো ভালো!       আফগানিস্তানে আকস্মিক বন্যা       যশোরে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা       খুলনার লোটাস এন্টারপ্রাইজ প্রীতি খাদ্য নিয়ন্ত্রকের, চরম অসন্তোষ       হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন       চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা        কেশবপুরে পল্লী চিকিৎসক সুব্রত হত্যা মামলায় একজনের যাবজ্জীবন        ‘দেশের অগ্রযাত্রায় অংশ নিয়ে ঋণ শোধ করতে হবে’      
এ সব কিসির আলামত!
Published : Sunday, 17 July, 2022 at 8:07 PM, Count : 160
সুমকি চইলে আইয়েচে রাজা ভোট। শুনতি পালাম আসচে বচরের শেষ নাগাদ এই ভুটাভুটি হবে। কেউ কেউ কচ্চিল এই ভোট নাই মেশিনি হবে। তেবে কি হবে কি হবে না সিডা বুঝা যাবে আসচে বচরের সেপ্টেম্বর মাসের পর। ঐ সময় ভোটের ম্যাপ ফাইনাল হবে বিলে নির্বাচন কমিশনের এট্টা খবরে শুনিলাম। এরমদ্দি ঘর গুছানোর জন্যি অনেকেই মাটে উইলে গেচেন। কোচ্চের লোক গুচানোর চাইতে শুনতি পাচ্চি কোচ্চের লোক ধইরে রাকায় একন বেশি ঝুকি। সারা বচর সাতে সংখ্যানু থাইকে চান রাত্তিরি ডিগবাজি মারা নিতাগুতা একন হরহামেশায় আশপাশে দেকা যাচ্চে। একন কিডা যে কার সিডাই বুঝা মুশকিল!
একনতেই গিরাম গঞ্জোয় আলোচুনা সমালোচুনার ধুমো উইটে যাচ্চে। আগে শুনতাম মরার পর কিডা কিরাম সিডা দুই কান্দের দুই ফেরেস্তা চুতা জমা দিয়ার পর টালি কইরে বাইর করা হইতো। আর একন কারো আওয়াল আখের জানতি মরা পন্তিক অপেক্কা করা লাগে না। ভোটে দাড়ানো তো দূরির কতা দাড়াবে ইরাম খবর চাউর হলিও তার আমলনামা চা’র দুকানতে শুরু কইরে তামান জাগায় গাবায় যায়। তেবে এরমদ্দি নিজিগের মদ্দি যে গুতোগুতি শুরু হইয়েচে তাতে খাইন বাদাতি বিপক্কের দরকার নেই, নিজিরাই নিজিগের বাশ দিয়ার জন্যি যতেষ্ট। পেত্তেক জাগায় ইরাম আলামত বাইরোয় পইড়তেচে।
কাল যিরাম ঠুসোঠুসি হইয়েচে কুমিল্লায়। ২১ জুলাই দেবীদ্বার উপজিলা আমলীগির সম্মিলন হওয়ার কতা ছিলো। সেই সম্মিলন সফল করার জন্যি ১৬ জুলাই বিকেলে সংসদ ভবনের এলডি হলে সম্মিলন পোস্তুত কমিটির সভা ডাকা হইলো। স্যানে এমপি সাহেব মিটিংয়ির মদ্দি উপজিলা চিয়ারমেন সাহেবরে ঠুসোয়েচে। কিলোকিলি কইরে শুদু পোস্তুতি সভায় পন্ড হয়নি ২১ তারিকি যে সম্মিলন হতি চাইলো সিডাও কাইজে গেচে।
কি সব্বোরাশে কতা কওদিনি বাপু! এই ঠুসোঠুসির রেশ যে কনতে কনে যাইয়ে থামবে তা কিডা কতি পারে! আগে দলদারি ছিলো আদর্শ চচ্চার জাগা, আর একন অনেকে মনে করে লাটি যার মাটি তার।  পাওয়োর দেকানোর খেলায় ওস্তাদের ওপর ওস্তাদ লাইগে যাচ্চে। এ সব একনই থামানো না গেলি তার ফল কি হতি পারে ওপরয়ালায় জানে। আলাম কনে, মলাম যে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft