স্বাস্থ্যকথা
শিরোনাম: হত্যা চেষ্টার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা       যশোরে ইয়াবসহ নারী মাদক ব্যবসায়ী আটক       ক্ষেমতা যট্টুক, তট্টুকই দেকানো ভালো!       আফগানিস্তানে আকস্মিক বন্যা       যশোরে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা       খুলনার লোটাস এন্টারপ্রাইজ প্রীতি খাদ্য নিয়ন্ত্রকের, চরম অসন্তোষ       হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন       চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা        কেশবপুরে পল্লী চিকিৎসক সুব্রত হত্যা মামলায় একজনের যাবজ্জীবন        ‘দেশের অগ্রযাত্রায় অংশ নিয়ে ঋণ শোধ করতে হবে’      
হাড়ের ব্যথা কমাবে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল
কাগজ ডেস্ক
Published : Thursday, 4 August, 2022 at 6:30 PM, Count : 71
হাড়ের ব্যথা কমাবে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলহাড়ে ব্যথার জন্য কাজ করতে পারছেন না। গাঁটে গাঁটে এমনই ব্যথা যে, হাঁটু মুড়ে বসতেও পারছেন না। হাড়ে প্রদাহের কারণে এমন অনেক সময়েই হয়ে থাকে। বাতের ব্যথা এমন পর্যায়ে পৌঁছলে খাওয়াদাওয়া, চলাফেরায় বদল আনতে বলা হয়।
পরামর্শ শুনে অনেকেই কয়েক ধরনের খাবার খাওয়া বন্ধ করতে পারেন। কিন্তু তা যথেষ্ট নয়। বদলাতে পারেন রান্নার তেলও। তাতে কাজ হবে তাড়াতাড়ি।
কোন তেলে কমবে অর্থারাইটিসের ব্যথা?
এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলে রান্না করতে পারেন। তাতে হাড়ের মধ্যে তৈরি হওয়া প্রদাহ কমবে।
কিন্তু এই এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কী? তা কি সাধারণ অলিভ অয়েলের থেকে আলাদা?
তিন ধরনের অলিভ অয়েল বিক্রি হয়। রিফাইন্ড অলিভ অয়েল, ভার্জিন অলিভ অয়েল আর এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল। তৃতীয়টি সবচেয়ে কম প্রসেস করা হয়। ফলে এই তেলে খনিজ পার্থ সবচেয়ে বেশি থাকে। তাই স্বাস্থ্যের জন্য উপকারী বলে ধরা হয়।
কী ভাবে উপকার করে এই তেল?
এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলে অনেক ধরনের অ্যান্টি-অক্সিড্যান্ট থাকে। তার মধ্যে অলিয়োক্যান্থাল নামক একটি অ্যান্টি-অক্সিড্যান্টের মাত্রা সবচেয়ে বেশি। তাতেই রয়েছে প্রদাহ কমানোর ক্ষমতা। হাড়ের ক্ষয়ও কমাতে পারে এই অ্যান্টি-অক্সিড্যান্ট। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft