দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: যশোরের ৪ অফিসার পুরস্কৃত       ট্রেনের ভাড়াও বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী       গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ       ৩৮ দিন পর করোনায় মৃত্যু শূন্য দিনে দেখলো দেশ       আমদানি পণ্যের ট্রাকে মিলল ফেনসিডিল-ওষুধ        শ্বশুরবাড়ি যাওয়ার পথে গাছে ধাক্কা খেয়ে বাইকার নিহত       মাছে রং মেশানোর অপরাধে ২ ব্যবসায়ীকে জরিমানা       বাংলাদেশকে জিডিআইতে যুক্ত হতে প্রস্তাব দিয়েছে চীন       তাজিয়া মিছিলে বর্শা-বল্লম-তরবারি নয়, আতশবাজি নিষিদ্ধ       হজে গিয়ে ভিক্ষাবৃত্তি করা সেই মতিয়ারের জামিন      
খুলনায় বিস্ফোরক মামলার আসামিদের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ
খুলনা প্রতিনিধি:
Published : Saturday, 6 August, 2022 at 7:14 PM, Count : 73
খুলনায় বিস্ফোরক মামলার আসামিদের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগখুলনার ডুমুরিয়ায় ষড়যন্ত্রমূলক বাড়িতে বোমা সদৃশ বস্তু লুকিয়ে রেখে ৯৯৯-এ ফোন করে নিজেরাই ফেঁসে যাওয়া আলোচিত বিস্ফোরক দ্রব্য আইনের মামলার দুই আসামি জামিনে বের হয়েছে। তারা ভুক্তভোগী মোরশেদ সরদার ও তার পরিবারকে জীবননাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ভূক্তভোগীরা থানায় জিডি করেছেন। ডুমুরিয়া থানা পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছে।
পুলিশ জানায়, ডুমুরিয়া ধামালিয়া গ্রামে পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদ চেষ্টার ঘটনায় সরদার মাশরুক হাসান বুলুর দায়ের করা সিআর ১৯৬/২০২২ মামলার সাক্ষী মোরশেদ সরদারসহ চারজন। তদন্তে সত্যতা পাওয়ায় ১৯ জুন সিআর ১৯৬/২০২২ মামলায় মাশরুক হাসান বুলুর পক্ষে প্রতিবেদন দেয় পিবিআই।  
এ ঘটনায় অভিযুক্ত এস কে বাকারের সহযোগী গ্রাম্য চিকিৎসক হরিদাশ মন্ডল সাক্ষী মোরশেদসহ চারজনকে ভয়-ভীতি দিয়ে ‘তদন্তে তারা মিথ্যা সাক্ষী দিয়েছে’ মর্মে স্ট্যাম্পে স্বাক্ষর করতে চাপ দেন। কিন্তু তারা রাজী না হওয়ায় ১৫ জুলাই মোরশেদ সরদারের বাড়িতে ১৫টি জর্দার কৌটায় লাল টেপ পেঁচানো বোমা সদৃশ বস্তু রেখে ৯৯৯-এ কল দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে সেগুলো উদ্ধার করে ও প্রযুক্তি নির্ভর তদন্তে এ ঘটনায় হরিদাশ মন্ডলের সম্পৃক্ততা খুঁজে পায়।  
এরপর ২১ জুলাই পুলিশ বাদী হয়ে ডুমুরিয়া থানায় হরিদাশ মন্ডল, জাহিদ সরদার রিমু, নজির মোল্লা ও হুমায়ুন কবিরসহ ছয় জনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করে। ২১ জুলাই পুলিশ মামলার আসামি নজির মোল্লা এবং হুমায়ুন কবিরকে গ্রেফতার করে। পরে ২২ জুলাই র‌্যাব বিষ্ফোরক মামলার আসামি হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমুকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করে।  
এদিকে শনিবার (৬ আগষ্ট) দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ধামালিয়া গ্রামের সরদার মাশরুক হাসানের মেয়ে ড. তাজিয়া সরদার জানান, স্পর্শকাতর বিষ্ফোরক মামলার আসামি হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমুকে জামিনে বাইরে বের হয়ে আবারও জীবননাশের হুমকি দিচ্ছে।  
নিরাপত্তার জন্য মোরশেদ সরদার ২৭ জুলাই ডুমুরিয়া থানায় জিডি করেন।  
পুলিশ জিডির বিষয়ে তদন্তের জন্য আদালতে আবেদন করলেও আদালত কোনো সিদ্ধান্ত দেননি। আলোচিত বিস্ফোরক মামলার আসামিরা এলাকায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। ফলে ভুক্তভোগীরা আতঙ্কে দিন পার করছে।  
সংবাদ সম্মেলনে বিস্ফোরক মামলার আসামীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft