সম্পাদকীয়
শিরোনাম: যশোরের ৪ অফিসার পুরস্কৃত       ট্রেনের ভাড়াও বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী       গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ       ৩৮ দিন পর করোনায় মৃত্যু শূন্য দিনে দেখলো দেশ       আমদানি পণ্যের ট্রাকে মিলল ফেনসিডিল-ওষুধ        শ্বশুরবাড়ি যাওয়ার পথে গাছে ধাক্কা খেয়ে বাইকার নিহত       মাছে রং মেশানোর অপরাধে ২ ব্যবসায়ীকে জরিমানা       বাংলাদেশকে জিডিআইতে যুক্ত হতে প্রস্তাব দিয়েছে চীন       তাজিয়া মিছিলে বর্শা-বল্লম-তরবারি নয়, আতশবাজি নিষিদ্ধ       হজে গিয়ে ভিক্ষাবৃত্তি করা সেই মতিয়ারের জামিন      
সরকারি কর্মকর্তাদের প্রতি হুশিয়রি
Published : Saturday, 6 August, 2022 at 9:19 PM, Count : 138
প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তারা গাড়ির অপব্যবহার করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। শুক্রবার সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসায় বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। নসরুল হামিদ বলেন, সরকারি অফিসাররা যে হারে গাড়ি ব্যবহার করে, এতো বেশি গাড়ি ব্যবহার করে যে তাদের এই বিষয়টা একটু লক্ষ্য রাখা উচিত। আমরা তাদের বিভিন্ন মিটিংয়ে বলছি, আমাদের মন্ত্রণায়কেও বলছি। এরই মধ্যে একটা বিষয় আমাদের নজরে আসছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। গাড়ি যত্রতত্র ব্যবহার না, যে কাজের জন্য তাকে গাড়ি দেওয়া হয়েছে সেই কাজের বাইরে যদি তারা গাড়ি ব্যবহার করে যখনই আমাদের কাছে খবর আসবে তখনই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রতিমন্ত্রী বলেন, সব দেশ বর্তমানে সাশ্রয়ীর মধ্যে আছে এবং এই সাশ্রয়ীর মধ্যে আমরা বারবার বলে আসছি বিদ্যুতের অপচয় রোধ করার জন্য। তবে আমরা দেখলাম যে অন্তত মার্কেটগুলো বন্ধ রাখতেছে রাত ৮টার মধ্যে। কিন্তু আমাদের ব্যক্তিগতভাবে সাশ্রয়ী হওয়া উচিত। যেমন গাড়িতে একটু তেল বম ব্যবহার করা, অপ্রয়োজনে গাড়ি ব্যবহার না করা।
তিনি বলেন, বিদ্যুৎ পরিস্থিতি আরও নিয়ন্ত্রিত ও লোডশেডিং কমিয়ে আনার চিন্তা ভাবনা চলবে। সেপ্টেম্বরে পরিস্থিতি আরও উন্নতি হবে। তিনি আরও বলেন, অনেকের কাছ থেকে অফার পাচ্ছি জ্বালানি তেল কেনার বিষয়ে। তবে এখনও এ নিয়ে উপসংহারে আসিনি। এক মাস গেলে সব তথ্য বিশ্লেষণ করে বুঝতে পারব- কী হারে জ্বালানি সাশ্রয় হলো। বিদ্যুতের দামের বিষয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সিদ্ধান্ত নেবে। এ ছাড়া জ্বালানি তেল ও গ্যাসের দামও সমন্বয় হওয়া উচিত।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft