আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: আট বছর পর জট খুললো ভোটের        নতুন দাম কার্যকর হতে সময় লাগবে!       আগামীর সম্ভাবনা ফুটিয়ে তুললো কন্যা শিশুরা       যশোরে গ্যাসের দোকানে ভোক্তার তদারকি       অস্ত্রসহ আটক অনিক রিমান্ডে       কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন       রূপসায় ট্রলারডুবি, নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার        ভবিষ্যতে সম্প্রীতির বন্ধন অটুট থাকবে: খাদ্যমন্ত্রী       জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মধুখালীতে র‌্যালি ও আলোচনা সভা       কারাভোগ শেষে স্বদেশের পথে ১৩৫ ভারতীয় জেলে      
বাওনে বচন পড়ে, পাটায় কয়...
Published : Monday, 19 September, 2022 at 9:18 PM, Count : 227
জনপ্রতিনিধিগের সংবদ্ধনা অনুষ্ঠানে কোমলমতি ছেলেপিলেগের রাস্তায় দাড়ান করায় রাখা যাবে না বিলে প্রাথমিক ও গণশিক্কে মন্ত্রণালয়ের সুনিদ্দিষ্ট নিদ্দেশনা রইয়েচে। প্রাথমিক ও গণশিক্কে মন্ত্রণালয়ের ২০১৪ সালর ২৭ জানুয়ারি এ বিষয়ে পরিপত্তর জারি করে। এই ধরনের কাজ যারা করবে তাইগের বিরুদ্দে ব্যবস্তা নিয়ার কতাও চুয়াচুয়ি কইয়ে দিয়া রইয়েচে। ইডা ছাড়াও জাতীয় কিম্বা রাস্ট্রীয় দিবস ছাড়া কোন ভিআইপি বা গুরুত্বপূন্ন ব্যক্তিগের সংবদ্ধনার নামে রাস্তায় বা মাটেঘাটে ছিলেপিলে দাড়ান না করার জন্যি উচ্চ আদালতের কড়া নিষেদ রইয়েচে। তারপরও হরহামেশা ইরাম খবর চোকির সুমকি ঘইটে চইলেচে। এই রোববার যিরাম দেকা গেলো পটুয়াখালীর দুমকি উপজিলায়।
দুমকি উপজিলা পরিষদের চেয়ারমেন ও জিলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট হারুন-অর-রশীদ চাচা আজিজ আহম্মেদ ডিগ্রি কলেজের পরিচালনা পরিষদের পেত্তমবারের মতো সভাপতি মনোনীত হওয়ায় কলেজের তরফতে আল্লাদে আটখান হইয়ে তারে সংবদ্ধনা দিলো। সেই অনুষ্ঠানে তিনি আসার আগে শিক্কের্থীগের জোর কইরে দুই ঘণ্টার বেশি সময় দাড়ান করায় রাকা হইয়েচে বিলে চাউর হইয়েচে। কলেজের সংবদ্ধনা অনুষ্ঠানে মাধ্যমিক পযযায়ের শিক্কের্থীগের নিয়ে আসা আর নিয়ম ভাইঙ্গ দাড়ান করায় রাকার কারনে অনুষ্ঠানের বিশেষ অতিথি উপজেলা নিরবাহী কম্মকত্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্কে কম্মকত্তার দাওয়োত থাকলিও নিয়মের গ্যাড়াকলে খাইন বাদার ভয়তে তারা আসিনি। ছিলেপিলে রাস্তায় দাড়ান করানোর ব্যাপারে সব গুলো হাইস্কুলির পোধানরা কইয়েচেন উপজিলা চিয়ারমেন সাহেব নিজি যাইচে পইড়ে তাইগের কড়া নিদ্দেশ দিলেন যদি অনুষ্টানের চিয়ারফাকা থাকলি তাইগের চিয়ারই ফাকা হইয়ে যাবে, তাই এনি হাউ যে কোন মূল্যে লোকজন হড়ো দিয়ে জড়ো কত্তি। কেউ যেন বাদ না থাকে। ইরাম তাগেদা পাইয়ে হ্যারেজ খাওয়ার ভয়তে তারা শিক্কে পোতিস্টানে তালা চাবি মাইরে ছিলেপিলেসহ মাইস্টের কম্মচারী স¹লি আইসে রাস্তায় দাড়ায় ছিলো।
এই খবর গাবাগাবি হওয়ায় পর একন তাইগের আবার শিক্কে কম্মকত্তা শোকজ কইরেচে। মাওড়ার মতো তারা কইয়েচেন আমরা কনোদিকি যাব কনদিনি!
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft