বিনোদন
শিরোনাম: আট বছর পর জট খুললো ভোটের        নতুন দাম কার্যকর হতে সময় লাগবে!       আগামীর সম্ভাবনা ফুটিয়ে তুললো কন্যা শিশুরা       যশোরে গ্যাসের দোকানে ভোক্তার তদারকি       অস্ত্রসহ আটক অনিক রিমান্ডে       কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন       রূপসায় ট্রলারডুবি, নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার        ভবিষ্যতে সম্প্রীতির বন্ধন অটুট থাকবে: খাদ্যমন্ত্রী       জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মধুখালীতে র‌্যালি ও আলোচনা সভা       কারাভোগ শেষে স্বদেশের পথে ১৩৫ ভারতীয় জেলে      
২০ গুণীজন পাচ্ছেন শিল্পকলা পদক
বিনোদন ডেস্ক:
Published : Tuesday, 20 September, 2022 at 7:20 PM, Count : 74
২০ গুণীজন পাচ্ছেন শিল্পকলা পদককরোনা মহামারির কারণে শিল্পকলা পদক প্রদান স্থগিত থাকায় এ বছরে ২০১৯ ও ২০২০ সালের পদক একসাথে দেওয়া হবে। দুই বছরে ১০ জন করে ২০ জন পাবেন এই পদক। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে পদক বিতরণ করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
২০২০ সালের শিল্পকলা পদক পাবেন নাট্যকলা বিভাগে মাসুদ আলী খান, কণ্ঠ সংগীত বিভাগে হাসিনা মমতাজ, চারুকলা বিভাগে আবদুল মান্নান, চলচ্চিত্র বিভাগে অনুপম হায়াৎ, নৃত্যকলা বিভাগে লুবনা মারিয়াম, লোকসংস্কৃতি বিভাগে শুম্ভু আচার্য্য, যন্ত্রসংগীত বিভাগে মনিরুজ্জামান, ফটোগ্রাফি এম এ তাহের, আবৃত্তি বিভাগে হাসান আরিফ ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসাবে ছায়ানট।
২০১৯ সালের শিল্পকলা পদক পাবেন নাট্যকলা বিভাগে মলয় ভৌমিক, কণ্ঠ সংগীত বিভাগে মাহমুদুর রহমান বেণু, চারুকলা বিভাগে শহিদ কবীর, চলচ্চিত্র বিভাগে শামীম আখতার, নৃত্যকলা বিভাগে শিবলী মোহাম্মদ, লোকসংস্কৃতি বিভাগে শাহ আলম সরকার, যন্ত্রসংগীত বিভাগে মো. সামসুর রহমান, ফটোগ্রাফি আ ন ম শফিকুল ইসলাম স্বপন, আবৃত্তি বিভাগে ডালিয়া আহমেদ ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসাবে দিনাজপুর নাট্য সমিতি।
মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে ২০১৯-২০ সালের গুণীজন পদক প্রদানের বিষয়ে বিস্তারিত জানানো হয়।
এ সময় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী জানান, মুক্তিযুদ্ধ ও ঐতিহ্য নিয়ে যে সাংবাদিকরা কাজ করেন তাদেরও পদকে ভূষিত করার চেষ্টা চলছে। খুব শিগগিরই এ প্রস্তাব পাস হয়ে যাবে।
প্রসঙ্গত, বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০১৩ সাল থেকে শিল্পকলা পদক প্রদান শুরু হয়। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গত ছয় বছরে ৪২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ পদক দেওয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী ১৬ সদস্যের কমিটি প্রতি বছর পদকের জন্য গুণীজন নির্বাচন করে থাকেন। শিল্পকলা পদকের জন্য মনোনীত ব্যক্তি বা প্রতিষ্ঠান একটি স্বর্ণপদক, সনদপত্র ও এক লাখ টাকা করে পেয়ে থাকেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft