gramerkagoj
শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
gramerkagoj
কুমিল্লায় খালেদা জিয়ার তিন মামলার শুনানি
প্রকাশ : সোমবার, ৬ নভেম্বর , ২০২৩, ০৪:৩৮:০০ পিএম , আপডেট : শুক্রবার, ২৬ জুলাই , ২০২৪, ০৫:০৭:৪৭ পিএম
কাগজ ডেস্ক:
GK_2023-11-06_6548ba3f77ea6.jpg

২০১৫ সালে কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজনকে হত্যা এবং কাভার্ডভ্যান পোড়ানোর ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অভিযুক্ত করে দায়ের করা পৃথক তিনটি মামলার শুনানি হয়েছে। সোমবার (৬ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে এ তিন মামলার শুনানি অনুষ্ঠিত হয়।
খালেদা জিয়ার পক্ষের আইনজীবী কাইমুল হক রিংকু বলেন, হত্যা মামলাটি চার্জের জন্য ছিল। কিন্তু বেগম খালেদা জিয়াকে উপস্থিত করতে না পারায় তা পরবর্তী চার্জ শুনানির জন্য তারিখ ধার্য করেছেন আদালত। বাকি দুটি মামলা ট্রায়ালের জন্য এখনো প্রস্তুত হয়নি।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আইকন পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই ঘটনায় আটজন নিহত হন। ঘটনায় দায়ের করা হত্যা মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৫৬ জনকে আসামি করে মামলা করা হয়।
তদন্ত শেষে অন্য ব্যক্তিদের অন্তর্ভুক্ত করে মোট ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এই মামলার শুনানির তারিখ ছিল আজ। একই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের অপর একটি মামলাও একই শুনানিতে অন্তর্ভুক্ত ছিল। অপর দিকে, ২০১৫ সালে চৌদ্দগ্রামের হায়দারপুলে কাভার্ডভ্যান পোড়ানোর ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের আরও একটি মামলার শুনানি একই আদালতে একই সময় অনুষ্ঠিত হয়।

আরও খবর

🔝