gramerkagoj
রবিবার ● ২১ এপ্রিল ২০২৪ ৮ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ গৃহকর্মীর অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা

নির্বাহী সম্পাদক ও স্ত্রীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
প্রকাশ : বুধবার, ৭ ফেব্রুয়ারি , ২০২৪, ০৮:৪০:০০ পিএম
ঢাকা অফিস:
GK_2024-02-07_65c396d4d59b4.png

গৃহকর্মীর ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগে দায়ের করা মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আগামী তিন দিনের মধ্যে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়েছে। বুধবার (৭ জানুয়ারি) বিকেলে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন হাসিবুল হকের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব-ইন্সপেক্টর নাজমুল হাসান অভিযুক্তদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী চৈতন্য চন্দ্র হালদার, রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।
রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। তখন আদালত কয়েকটা ছবি দেখিয়ে বলেন, এটা মৃত্যকূপ বানিয়ে রেখেছেন। জাস্ট মৃত্যুকূপ। আপনাদের ছেলে-মেয়ের সাথেও এমনটা ঘটতে পারে।
উভয়পক্ষের শুনানি শেষে আদালত অভিযুক্ত দু’জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর হেলাল উদ্দিন এ তথ্য জানান।
এদিন সকালে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে মামলাটির দায়ের করেন গৃহকর্মী প্রীতির বাবা লুকেশ ওড়ান। মামলায় অবহেলা জনিত মৃত্যুর অভিযোগে ৩০৪ (ক ) ধরায় অভিযোগ করা হয়েছে।
জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়। প্রীতি ওড়ান নামে ১৫ বছর বয়সী ওই কিশোরী ওই ভবনের বাসিন্দা ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজ করতেন। এ মৃত্যুর জন্য তাকে ও তার স্ত্রীকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আরও খবর

🔝