gramerkagoj
বৃহস্পতিবার ● ৩০ মে ২০২৪ ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
গাজায় একদিনে ইসরায়েলের ৪৬ সেনা আহত
প্রকাশ : বুধবার, ২১ ফেব্রুয়ারি , ২০২৪, ০৩:৪৮:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-02-21_65d5c0ae12e7d.jpg

গাজায় হামাসের সঙ্গে ইসরায়েলের সংঘর্ষে গত একদিনে অর্থাৎ ২৪ ঘণ্টায় ৪৬ জন ইসরায়েলি সেনা আহত হয়েছে। ইসরায়েলের সেনাবাহিনীর প্রকাশ করা তথ্যে জানা গেছে, গত ২৭ অক্টোবর গাজা উপত্যকায় ইসরায়েল স্থল অভিযান শুরু করার পর থেকে এখন পর্যন্ত ১ হাজার ৩৯৬ জন সেনা আহত হয়েছে।
সামরিক পরিসংখ্যান অনুসারে, গত ৭ অক্টোবর হামাসের সঙ্গে সংঘাত শুরু হওয়ার পর থেকে কমপক্ষে ৫৭৫ জন সেনা নিহত হয়েছে। আহত হয়েছে ২ হাজার ৯৮৪ জন সেনা।
আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের আন্তঃসীমান্ত হামলায় ১ হাজার ২০০ জন ইসরায়েলি নিহত হওয়ার জবাবে ওইদিন থেকেই ফিলিস্তিনের গাজায় আক্রমণ চালাচ্ছে ইসরায়েল।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইসরায়েলের নির্বিচার হামলায় গাজা উপত্যকায় এখন পর্যন্ত ২৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। আর আহত হয়েছে ৬৯ হাজারের বেশি ফিলিস্তিনি।
আন্তর্জাতিক বিচার আদালতে ইসরায়েল গণহত্যার দায়ে অভিযুক্ত। জানুয়ারিতে একটি অন্তর্বর্তীকালীন রায়ে তেল আবিবকে গণহত্যামূলক কর্মকাণ্ড বন্ধ করতে এবং গাজার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নিশ্চয়তা দেওয়ার ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

আরও খবর

🔝