gramerkagoj
বুধবার ● ৮ মে ২০২৪ ২৫ বৈশাখ ১৪৩১
gramerkagoj
মালয়েশিয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত দুই বাংলাদেশির পরিচয় মিলেছে
প্রকাশ : মঙ্গলবার, ৫ মার্চ , ২০২৪, ১২:৩১:০০ পিএম , আপডেট : বুধবার, ৮ মে , ২০২৪, ০১:২৬:৪৫ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-03-05_65e6b5aad4fba.jpg

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের অদূরে কাজাং এলাকায় রোববার রাতে ট্রেনের ধাক্কায় নিহত তিন ব্যক্তির মধ্যে দুই জন বাংলাদেশের নাগরিক। তাদের পরিচয় শনাক্ত হয়েছে। নিহতরা হলেন- কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের শহিদ মিয়ার ছেলে মো. কামরুল হোসেন ও একই এলাকার হাবিবুর রহমানের ছেলে মো. দুলাল মিয়া। নিহত দুইজনের পরিচয় নিশ্চিত করেছে বাংলাদেশ হাইকমিশন। অপরজন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। নিহত তিনজনই ৩০-৪০ বছর বয়সী।
নিহত দুই বাংলাদেশি সম্প্রতি কলিং ভিসায় মালয়েশিয়ায় যান। তারা কাজ না পেয়ে একটি ওয়ার্কশপে কাজ করতেন। কাজ শেষে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দুই বাংলাদেশির গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।
স্থানীয় প্রশাসনের পক্ষ থেকেও তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি মেডিকেল টিম তাদের মৃত ঘোষণা করেছে। পরে রাত সোয়া ১২টার দিকে তিন জনের লাশ উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা ও ময়নাতদন্তের জন্য স্থানীয় পুলিশের কাছে লাশগুলো হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, মালয়েশিয়ায় মেট্রোরেল রেল, ভূগর্ভস্থসহ সব ধরনের রেল লাইন রয়েছে। রেললাইনের দুই পাশে ইস্পাতের শক্ত বেড়া দেওয়া থাকে। যাতে রেললাইনে কোনো মানুষ ও জীবজন্তু প্রবেশ করতে না পারে। নিহত ওই তিনজন কীভাবে ও কোন পরিস্থিতিতে ট্রেনের সঙ্গে ধাক্কায় মারা গেল, এ বিষয়ে বিস্তারিত জানায়নি সংশ্লিষ্টরা।

আরও খবর

🔝