শিরোনাম: জনগণের তাড়ায় পালাবার পথ পাবেন না : ফখরুল       জাপার কমিটি চূড়ান্ত করবেন জিএম কাদের-রওশন       আইএসের একজন জঙ্গিও পালাতে পারবে না : এরদোয়ান       ফের রাস্তায় নামল বিনিয়োগকারী       তুরস্কে বিমান বিধ্বস্ত       নবম ওয়েজ বোর্ডের গেজেটের বিরুদ্ধে রুল       ঢাকা কলেজ ছাড়লেন আবরারের ছোট ভাই       আসামের পর গোটা ভারতেই হবে এনআরসি : অমিত শাহ       পুলিশের কাজে বাধা : আব্বাস-আলাল-সোহেলদের বিচার শুরু       পাত্তা পাননি নেতানিয়াহু, এবার প্রেসিডেন্ট অনুরোধ করলেন পুতিনকে      
টাকার অভাবে ফেরত আসা চৌগাছার ডেঙ্গু রোগী শিশু হালিমা এখন সুস্থ্য
স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) :
Published : Wednesday, 28 August, 2019 at 1:01 AM, Update: 06.10.2019 8:17:20 PM
টাকার অভাবে ফেরত আসা চৌগাছার
ডেঙ্গু রোগী শিশু হালিমা এখন সুস্থ্যযশোরের চৌগাছায় টাকার অভাবে যশোর থেকে ফেরত আসা ডেঙ্গু রোগী শিশু হালিমা (১৪) এখন পুরোপুরি সুস্থ্য হয়েছে। চিকিৎসা শেষে সে বাড়িতে ফিরেছে। তাকে সুস্থ্য করে তুলতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়র সহযোগিতা করেন।
জানা গেছে, পৌর সদরের ডাকবাংলা পাড়ার বাসিন্দা বাক প্রতিবন্ধী হাসু মিয়ার একমাত্র মেয়ে স্থানীয় ছারা পাইলট বালিকা বিদ্যারয়ের ৭ম শ্রেণির ছাত্রী হালিমা খাতুন (১৪)। সে চলতি মাসের ১৬ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্থানীয় ৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়। হাসপাতালে হালিমার অবস্থার অবনতি ঘটলে কর্তৃপক্ষ তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। যশোর সরকারি হাসপাতালে ভর্তি করার পর সেখানে একদিন রেখে হালিমাকে শহরের কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানেও হালিমার শারীরীক অবস্থার উন্নতি না হওয়ায় কুইন্স হাসপাতালের ডাক্তাররা হালিমাকে ঢাকাতে রেফার করে। 
হালিমার জন্ম গরীব অসহায় পরিবারে, পিতা হাসু মিয়া বাক প্রতিবন্ধি। ঢাকাতে নেয়ার মত কোন টাকা তাদের ছিলনা। তাই বাধ্য হয়ে হালিমাকে চিকিৎসা ছাড়াই বাড়ীতে ফেরত আনা হয়।  
বাড়িতে ফেরত আনার পর হালিমার শারীরীক অবস্থা ক্রমশ খারাপের দিকে যেতে থাকে। ২১ আগষ্ট বুধবার বিকালে খবর পেয়ে ওই পরিবারে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম ও পৌর মেয়ার নূর উদ্দীন আল মামুন হিমেল। 
সেখানে তাঁরা পরিবারের লোকজনের সাথে কথা বলেন এবং হালিমাকে দ্রুত চৌগাছা হাপাতালে ভর্তি করেন। হাসপাতালে প্লাটিলেট কাউন্ট করা হলে দেখা যায় হালিমার প্লাটিলেক মাত্র ৬০ হাজার। এমন এক পরিস্থিতিতে বিশেষ এম্মুলেন্সে করে ওই রাতেই হালিমাকে ঢাকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা শেষে রবিবার রাত ২ টায় হালিমা চৌগাছাতে ফেরে। হাসপাতালের চিকিৎসকের পরামর্শে দুই দিন তাকে ভর্তি রাখা হয় স্থানীয় হাসপাতালে। সেখান থেকে সোমবার সন্ধ্যায় সে চাচা মমিনুর রহমানের বাড়িতে ফিরেছে।
হালিমার চাচা মমিনুর রহমান জানান, মেয়েটির (হালিমা) বাবা হাসু মিয়া জন্ম থেকেই বাক প্রতিবন্ধি। হালিমার বয়স যখন ৩ বছর তখন মা বিউটি খাতুন তাকে রেখে অন্যত্র চলে যান। হালিমা ছোট বেলা থেকেই আমার কাছে থেকে বড় হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তার শারীরীক অবস্থার যে অবনতি হয়েছিল তাতে আমরা সকলেই ভেঙ্গে পড়েছিলাম। কিন্তু আল্লাহর অশেষ রহমতে ওই মুহুর্তে ইউএনও স্যার ও পৌর মেয়র আমাদের পাশে দাড়িয়েছেন। হালিমাকে আজ সুস্থ্য করে আমাদের মাঝে ফিরিয়ে দিয়েছেন। আমরা তাদের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।
 এ প্রসঙ্গে পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল জানান, মেয়েটিকে সুস্থ্য করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া আমাদের দায়িত্ব বলে আমি মনে করি। সে সুস্থ্য হয়ে বাড়িতে ফিরেছে এটি সকলের জন্য নিশ্চয় খুশির খবর। 
নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, টাকার অভাবে একজন শিশুর চিকিৎসা হবে না এমনটি আমি ভাবতে পারেনি। তাই শিশুটির পাশে আমরা দাড়িয়েছি। সুস্থ্য হয়ে ফিরে আসার পর সত্যি ভালো লাগছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft