শিরোনাম: নামকরণের ইতিহাসের সাথে যুক্ত প্রায় ৩’শ বছরের বটবৃক্ষ বিক্রির ঘোষনা       এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয় : মওদুদ       ফাঁকা আওয়াজ দিয়ে লাভ হবে না : নাসিম       জনগণের স্বার্থে রাজনীতি করতে হবে : জি এম কাদের       লুট করতেই জবির ভিসি ‘যুবলীগের’ দায়িত্ব পেতে চান : মোশাররফ       ৭টি পারমাণবিক চুল্লি নির্মাণ করছে ভারত, আরও ১৭টি প্রক্রিয়াধীন       ‘আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি’       চুক্তি না মানলে সিরিয়ায় ফের অভিযান: এরদোয়ান       লোক দেখানো মানববন্ধনে বেগম জিয়ার মুক্তি হবে না : শওকত মাহমুদ       ভারতে অপুষ্টিতে মারা যায় ৬৯ শতাংশ শিশু      
ডিসেম্বরে আওয়ামী লীগের কাউন্সিল
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 September, 2019 at 9:11 PM
ডিসেম্বরে আওয়ামী লীগের কাউন্সিলনিয়ম অনুযায়ী অক্টোবরেই আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে সেটি অনুষ্ঠিত হচ্ছে না। আগামী ডিসেম্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।
শনিবার আওয়ামী লীগের কার্যনির্বাহীর সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এই তথ্য নিশ্চিত করেছেন ।
বৈঠক সূত্রে জানা গেছে, ডিসেম্বরের ২০ ও ২১ তারিখে সম্মেলন অনুষ্ঠিত হবে।
এর আগে শনিবার সন্ধ্যায় গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জনগণের দল তাই দেশ ও জাতির কল্যাণে সব সময়ই সংগঠনটি নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছে। এক দশকে বাংলাদেশ যা অর্জন করেছে তা আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ মর্যাদা পেয়েছে। এখন বাংলাদেশ নিয়ে সারা বিশ্বের আগ্রহ তৈরি হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগের প্রতি মানুষের যে আস্থা এবং বিশ্বাস তৈরি হয়েছে তা ধরে রাখতে হবে। ২০৪১ সালের আগেই বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিচিতি পাবে।
শেখ হাসিনা বলেন, আমি খুব আশাবাদী। আমাদের দেশ এগিয়ে যাবে। একটি কথা মনে রাখতে হবে- আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। কাজেই আমাদের দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। পাশাপাশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সেই কথা মাথায় রেখেই সংগঠনকে তৃণমূল পর্যায় থেকে সুসংগঠিত করে তুলতে হবে এবং আওয়ামী লীগের সম্মেলনটা যাতে নিয়মিত হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমাদের যে উপ-কমিটিগুলো আছে তাদেরকেও দায়িত্ব নিতে হবে।
তিনি বলেন, বাংলাদেশের এই অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। কেউ নষ্ট করতে পারবে না। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব। জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ আমরা গড়ে তুলব।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft