শিরোনাম: যশোরে করোনায় আরও এক নারীর মৃত্যু নতুন আক্রান্ত ৬১ জন       যশোরের পরিচিত মুখ কবি মোস্তাফা সোহেল আর নেই        ঝিকরগাছায় কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত দু’বন্ধুর দাফন সম্পন্ন       ইচ্ছে মতো টাকা আদায় করে ভাগাভাগি করছেন টিটি-অ্যাটেন্টডেন্টরা!       প্রতারক চক্রের আগের সব ফোন বন্ধ নতুন নম্বর থেকে দু’লাখ টাকা দাবি       যশোরে জাল রেভিনিউ স্ট্যাম্পসহ ৩ প্রতারক ব্যবসায়ী আটক       চলে গেলেন বেঙ্গল মেডিকেলের সমির সিংহ       পুলিশ র‌্যাবের অভিযানে দেড় কেজি গাঁজাসহ আটক ৩       নিজি চিস্টা করো       যশোরে অর্ধশত পুকুর ভরাট      
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথিরের পদত্যাগ
শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া থেকে :
Published : Monday, 24 February, 2020 at 3:12 PM
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথিরের পদত্যাগমালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেছেন। সোমবার (২৪ ফেব্রুয়ারি) দেশটির রাজার কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দুটি সূত্র বার্তাসংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে। নতুন সরকার গঠন নিয়ে বিরোধী রাজনৈদিক দলগুলোর দফায় দফায় বৈঠক ও ক্ষমতাসীনের ভাঙনের জোরালে গুঞ্জনে তৈরি হওয়ার রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল হওয়ায় অবশেষে পদত্যাগ করেছেন তিনি।
বিশ্বের সবচেয়ে বয়স্ক ৯৪ বছর বয়সী এই প্রধানমন্ত্রী ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে দেশটির প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসেন। তবে পদত্যাগের ব্যপারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন মুখপাত্র মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেছেন, শিগগিরই এ ব্যাপারে একটি বিবৃতি জারি করা হবে।
২০১৮ সালের নির্বাচনে জয়ের পর পাকাতান হারাপান জোটের প্রধান হিসেবে ওই বছরের ১০ মে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর শপথ নেন মাহাথির মোহাম্মদ। বারিসান ন্যাশনাল দলের নেতা হিসেবে টানা প্রায় ২২ বছর দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন শেষে ২০০৩ সালে ক্ষমতা থেকে সরে যান তিনি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft