শিরোনাম: ৬১ জনের মধ্যে সবারই করোনা রিপোর্ট নেগেটিভ       চলতি মাসে ঘূর্ণিঝড়, বন্যা ও তাপপ্রবাহ হওয়ার সম্ভবনা       দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা       দেশে আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০       চীনে করোনাভাইরাসে মৃতদের স্মরণে ৩ মিনিট নীরবতা পালন       নড়াইল সদর হাসপাতালের সেই নার্স করোনা আক্রান্ত নন        যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৩২০ জনের মৃত্যু       ঘরে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলুন, খাদ্যের কোনো অভাব নেই : প্রতিমন্ত্রী স্বপন        কাঠালিয়ায় চিকিৎসকদের সুরক্ষায় পিপিই বিতরণ        চট্টগ্রামে ৩ চিকিৎসকসহ ১৮ জন কোয়ারেন্টিনে      
উন্নত চিকিৎসার জন‌্য সম্মতি দেননি খালেদা জিয়া
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 2:59 PM
উন্নত চিকিৎসার জন‌্য সম্মতি দেননি খালেদা জিয়াকারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন‌্য সম্মতি দেননি। এ কারণে তার চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) হাইকোর্টে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে দাখিল করা তার স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদনে এ তথ‌্য জানানো হয়। আদালতে এ প্রতিবেদন পড়ে শোনান বিচারপতি ওবায়দুল হাসান।
ওই প্রতিবেদনের ওপর শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশের জন‌্য দুপুর ২টায় সময় ধার্য করেন আদালত।
গত ২৩ ফেব্রুয়ারি জামিন শুনানির এক পর্যায়ে খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানাতে বঙ্গবন্ধু মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসিকে জানাতে নির্দেশ দেন হাইকোর্ট।
বুধবার খালেদা জিয়ার শারীরিক অবস্থার প্রতিবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে জমা দিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।
চিকিৎসার জন্য লন্ডন যেতে ১৮ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা।
অসুস্থতার কারণ দেখিয়ে খালেদা জিয়ার জামিন আবেদনে বলা হয়, তিনি গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যেতে চান তিনি।
গত বছরের ৩০ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের দণ্ডের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একইসঙ্গে অর্থদণ্ড স্থগিত এবং সম্পত্তি জব্দের ওপর স্থিতাবস্থা দিয়ে দুই মাসের মধ্যে ওই মামলার নথি তলব করেছিলেন।এরপর ২০ জুন বিচারিক আদালত থেকে মামলার নথি হাইকোর্টে পাঠানো হয়। গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল করা হয়।
২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft