শিরোনাম: চতুর্থ স্থানে উঠে এলো পাঞ্জাব       ভুয়া খবরে ক্ষুব্ধ পগবা       ছুটিতে জাতীয় দলের ক্রিকেটাররা       ধর্ম যার যার, উৎসব সবার        নাভারণে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত       স্ত্রীকে নিয়ে পূজা দেখতে এসে যুবক ছুরিকাহত       গ্রামীণফোনের কলড্রপে গ্রাহকরা অতিষ্ঠ       কনে যাচ্চি আমরা ?       জবাবদিহিতায় আসছে ৩ হাজার সার ব্যবসায়ী       যশোরে ইজিবাইক ছিনতাই ঘটনায় একজন আটক      
মোরেলগঞ্জের সফল চাষি মফিজুল ইসলাম
সরকারি চাকুরি না করেও ফল বাগান করে ভাগ্য বদল
গনেশ পাল, মোরেলগঞ্জ (বাগেরহাট) :
Published : Friday, 18 September, 2020 at 5:00 PM
সরকারি চাকুরি না করেও ফল বাগান করে ভাগ্য বদল বাগেরহাটের মোরেলগঞ্জে দৈবজ্ঞহাটী ইউনিয়নের নূরুল্লাপুর গ্রামের সফল চাষি মফিজুল ইসলাম হাওলাদার। সরকারি চাকুরি না করেও পেয়ারা ও পেঁপে চাষ করে স্বপ্ন পূরনে ভাগ্য বদল হয়ে সাচ্ছান্তে জীবন যাপন করেছেন পরিবার পরিজন নিয়ে। বছরে উর্পাযন করছেন ৩ লাখ টাকা।
সরেজমিন ঘুরে জানাগেছে, উপজেলার নুরুল্লাপুর গ্রামের সফল চাষি মফিজুল ইসলাম হাওলাদার(৫০)। ২২ কাটার জমির ওপর একপাশে মৎস্যচাষ এর মধ্যে ৭ কাটা জমির ওপর চাষ করছেন থাই পেয়ারা রেড-লেডি প্রজাতির পেঁপে, লাউ শসাসহ বিভিন্ন সবজি। প্রতি বছরে এ বাগান থেকে আয় হচ্ছে ৩ লাখ টাকা।
স্বপ্ন পূরন হওয়া একজন সফল চাষি নিজেকে দাবি করে মফিজুল ইসলাম বলেন, নিজ জন্মস্থানে দৈবজ্ঞহাটী হাইস্কুল থেকে এসএসসি পাশ, এইচএসসি সেলিমাবাদ কলেজ ও মোড়েলগঞ্জ এসএম কলেজ থেকে ডিগ্রী পাশ শেষে সরকারি চাকুরিতে কখনও আবেদন করেননি তিনি। তার পরেও নিজ উদ্যোগে সবজি বাগান করে সাচ্ছান্তে জীবন যাপন করছেন।
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সোনার বাংলা গড়ার। সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটানো। তিনি নিজেকে সে দলের একজন আদর্শের কর্মী হিসেবে ১৯৯৬ সালে সেলিমাদ ডিগ্রী কলেজের ছাত্রলীগের ভিপি ছিলেন। ১৯৯২-১৯৯৩ সালে ইউনিয়ন ছাত্রলীগের দায়িত্ব পালন করেন। বর্তমানে দৈবজ্ঞহাটী ইউনিয়ন আওয়ামী লীগের একজন সক্রিয় সদস্য।
নিজের অর্থায়নে তৈরি করেছেন জোবেদা বেগম আল হেরা কিন্ডার গার্ডেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে দায়িত্ব পালন করেছেন। ৫ সদস্য পরিবারে রয়েছে ২ মেয়ে ১ ছেলে এদের লেখা-পড়ার খরচ মিটিয়ে বাগান পরিচর্যায় ৩জন কর্মচারির পরিবার-পরিজনের রুটি রুজি এ বাগানের ওপর নির্ভর। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নিজ বাড়ির আঙ্গিনা থেকে শুরু করে কোন জমিতেই ফাঁকা থাকবে না। করতে হবে চাষা বাদ। কৃষি বিপ্লবের মাধ্যমেই দেশের উন্নয়ন সম্বব।
মফিজুল ইসলাম হাওলাদার একজন সফল চাষি হিসেবে যুব সমাজের প্রতি এ ধরনের বাগান করতে আহ্বান জানান। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft