শিরোনাম: জনগণের ক্ষমতায়নই রুখবে ষড়যন্ত্র : ওমর ফারুক চৌধুরী       ডেঙ্গু নিয়ন্ত্রণে ৫৮ হাজার বাড়িতে অভিযান : সাঈদ খোকন       কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর       সংকট উত্তরণে প্রয়োজন জনগণের পছন্দের সরকার : ফখরুল       কাশ্মীর ইস্যুতে ক্ষুব্ধ অমর্ত্য সেন       দেশে প্রধানমন্ত্রী বলে কেউ আছেন, সরকার বলে কিছু আছে? : প্রশ্ন দুদুর       কাশ্মীরে স্কুল খুললেও ভয়ে আসছে না শিক্ষার্থীরা       ‘চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানোদের সরকারি উদ্যোগেই পুনর্বাসন করতে হবে’       ‘ধ্বংসের দ্বারপ্রান্তে সৌদি জোট’       তুর্কি গাড়ি বহরে হামলা নিহত ৩      
ঢাকায় কম, বাইরে ডেঙ্গু রোগী বেশি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 14 August, 2019 at 6:12 PM, Update: 14.08.2019 9:59:08 PM
ঢাকায় কম, বাইরে ডেঙ্গু রোগী বেশিসারা‌দে‌শে গত ২৪ ঘণ্টায় যত ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হ‌য়ে‌ছে, তার ম‌ধ্যে ঢাকার বাইরেই বেশি ব‌লে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার বি‌কে‌লে মন্ত্রণাল‌য়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক তথ্য বিবরণী‌তে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।
এ‌তে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ১৮৮০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে, যার মধ্যে ঢাকায় ৭৫৫ জন এবং ঢাকার বাইরে ১১২৫ জন। পরিসংখ্যান অনুযায়ী ঢাকার বাইরেই ডেঙ্গু রোগী বেশি ভর্তি হয়েছে।
তথ্য বিবরণীতে আ‌রো বলা হয়, গত এক সপ্তাহে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা পর্যালোচনা করে দেখা যায়, ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা অল্প অল্প করে কমে আসছে।
পরিসংখ্যান অনুযায়ী, শেষ তিন দিনে ভর্তি ডেঙ্গু রোগী গত ৭ আগস্ট ছিল ২৪২৮ জন, ৮ আগস্ট ২৩২৬ জন, ৯ আগস্ট ২০০২ জন, ১০ আগস্ট ২১৭৬ জন, ১১ আগস্ট ২৩৩৪ জন, ১২ আগস্ট ২০৯৩ জন, ১৩ আগস্ট ১২০০ জন এবং আজ বুধবার ভ‌র্তি ১৮৮০ জন। সুতরাং গত এক সপ্তাহে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা খুব অল্প হলেও কমেছে।
সর্বশেষ তথ্য অনুযায়ী বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী ৭৮৬৯ জন, যার মধ্যে ঢাকায় ৪১৪৩ জন এবং ঢাকার বাইরে ৩৭২৬ জন।
গত জানুয়ারি থেকে এ পর্যন্ত হাসপাতালগুলো থেকে ৩৮,৪৪২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে বাসায় চ‌লে গেছেন। আর ডেঙ্গু রোগে মারা গেছেন ৪০ জন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft