শিরোনাম: চুনোপুঁটি নয়, রাঘব বোয়ালদের ধরুন : রব       মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান : নাসিম       অবৈধ টাকার মালিকদের কাউকেই ছাড়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী        ‘খড়কুটো আঁকড়ে ধরা ঐক্যফ্রন্ট জনগণের সাড়া পাচ্ছে না’       নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা       ‘দুদক মানুষের শতভাগ আস্থা অর্জন করতে পারেনি’       পাক-ভারত সীমান্তে গোলাগুলি, নিহত ১৬       দেশে এখন ভানুমতির খেল চলছে : রিজভী       তুরস্কের অভিযানের মুখে সরতে রাজি কুর্দি       দেশের নির্বাচন প্রক্রিয়া দুর্নীতির আওতামুক্ত নয় : মাহবুব তালুকদার      
নরসিংদীর বাবুরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
নরসিংদী সংবাদদাতা :
Published : Saturday, 14 September, 2019 at 9:14 PM
নরসিংদীর বাবুরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানপ্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত নরসিংদীর বাবুর হাট সমগ্র বাংলাদেশে পাইকারি কাপড়ের বাজার হিসেবে পরিচিত। দেশের অন্যতম কাপড়ের বাজার নরসিংদীর সেখেরচরের এ বাবুর হাট। এই বাবুর হাটের বাবুদের ব্যাপারে রয়েছে একাধিক অভিযোগ। এসব অভিযোগের সত্যতা নিশ্চিত করতেই বাবুদের গদিতে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু করে দিনব্যাপী নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়ার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।
সেখেরচর বাবুর হাটের বাবুদের মধ্যে অনেকেই নিজের নামে একাধিক সরকারি বরাদ্দকৃত দোকান, ত্রুটিপূর্ণ কাগজপত্র নিয়ে অবৈধভাবে ব্যবসা-বাণিজ্য করে আসছেন এমন অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালিত হয় বলে জানায় ভ্রাম্যমাণ আদালত।
এরই প্রেক্ষিতে শনিবার দিনব্যাপী বাজারের বিভিন্ন ব্যবসায়ীর গদির সকল প্রকার কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এ সময় বেশকিছু দোকানের মালিক একক বলে প্রমাণিত হয়। এছাড়া বাজারের প্রকৃত ব্যবসায়ী না হয়েও ক্ষমতার অপব্যবহার করে অনেকেই বসতভিটা ভাড়া দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছেন যা সরকারের বন্দোবস্ত আইনের পরিপন্থী। এছাড়া বাজারের রাস্তা বন্ধ করে ফুটপাত দখল করে পথচারীদের দুর্ভোগ সৃষ্টি করাসহ বিভিন্ন কাগজপত্রে গড়মিল পরিলক্ষিত হয়। পরে ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে সরকারের কোষাগারে রাজস্ব জমাদানের মাধ্যমে কাগজপত্র বৈধ করে নেওয়ার জন্য সময় দেওয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. শাহরুখ খান, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, পরিচালক শেখ সেলিম, আল-আমীন রহমান, বাবুর হাট বণিক সমিতির সভাপতি মো. মনির হোসেন, শীলমান্দি ইউনিয়নের ভূমি উপসহকারী শেফালী বাউল প্রমুখ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft