শিরোনাম: দেশে মজুদ গ‌্যাস ১১ বছর ব‌্যবহার করা যাবে       মাদারীপুরে ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ       দিশার বিকিনির পড়া ছবি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল       পারমাণবিক অস্ত্রের মালিক হচ্ছে ইরান, আতঙ্কে পশ্চিমারা       ‘ভাতিজা’ ইশরাকের জন্য মাঠ চষে বেড়াচ্ছেন আব্বাস       সংসদের দক্ষিণ প্লাজায় আব্দুল মান্নানের প্রথম জানাজা সম্পন্ন       এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       দেখিয়ে দিতে চাই তরুণরাও নেতৃত্ব দিতে পারি : ইশরাক       ভারতে সবচেয়ে বেশি নাগরিকত্ব পেয়েছে পাকিস্তানিরা       গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে      
ইরান-পাকিস্তান সীমান্তে বাজার চালুর প্রক্রিয়া জোরদারের নির্দেশ ইমরানের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 8 December, 2019 at 7:45 PM
ইরান-পাকিস্তান সীমান্তে বাজার চালুর প্রক্রিয়া জোরদারের নির্দেশ ইমরানেরইরানের সঙ্গে তার দেশের সীমান্তবর্তী এলাকায় বাজার চালুর প্রক্রিয়া জোরদার করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার (৮ ডিসেম্বর) এক বৈঠকে ইরান-পাকিস্তান সীমান্তে আটটি বাজার চালুর প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য নিজ দেশের বাণিজ্যমন্ত্রীকে নির্দেশ দেন তিনি।
এ সময় নিরাপত্তা রক্ষার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে কাস্টমস বিভাগকে সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।
গত মাসে ইরান ও পাকিস্তানের সীমান্ত বিষয়ক যৌথ কমিটি ইরানের সীমান্তবর্তী জাহেদান শহরে নিজেদের মধ্যকার সপ্তম বৈঠকে মিলিত হয়। ওই বৈঠকে উভয় দেশের সীমান্তবর্তী এলাকায় প্রত্যেক দেশে চারটি করে মোট আটটি বাজার চালু করার সিদ্ধান্ত নেন তারা।
ইমরান খান চান এই উদ্যোগ দ্রুত বাস্তবায়ন হোক। এ ব্যাপারে তিনি বলেন, ইরান ও পাকিস্তানের মধ্যে সুসম্পর্ক জোরদার করার ক্ষেত্রে এটি দারুণ একটি উদ্যোগ। আমি চাই এই পরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করা হোক। এতে ইরান ও পাকিস্তান দুটি দেশই অর্থনৈতিকভাবে লাভবান হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft