শিরোনাম: যশোরে আইসোলেশনে নারীর মৃত্যু       সাতক্ষীরায় খাবার পানির তীব্র সংকট       সাতক্ষীরায় আরও ৩ জনের করোনা শনাক্ত, মোট ৪৩       লিবিয়ায় নিহত বাংলাদেশিদের মরদেহ দেশে আনা হচ্ছে না       ভারতে আরও এক মাস লকডাউন       করোনার তাণ্ডবে লাতিন আমেরিকায় ৫০ হাজার ছাড়াল মৃত্যু       সারাদেশেই ছড়িয়ে পড়েছে করোনা       ‘ঐতিহাসিক’ যাত্রায় মহাকাশের পথে স্পেসএক্স-নাসার রকেট       এসএসসির ফল জানা যাবে যেভাবে       বরিশাল বিভাগে নতুন ৫৮ জনের করোনা শনাক্ত      
শাজাহান খান এমপি’র বিরুদ্ধে মানহানির মামলার প্রতিবাদে রাজশাহীতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ
ডাঃ মোঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Tuesday, 18 February, 2020 at 8:56 PM
শাজাহান খান এমপি’র বিরুদ্ধে মানহানির মামলার প্রতিবাদে রাজশাহীতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভবাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান এমপির বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের মানহানির মামলা দায়েরের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ করেছেন জেলা মোটর শ্রমিকরা। রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এর আয়োজন করে।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১১টার দিকে শ্রমিকরা মহানগরীর শিরোইল বাস টার্মিনালের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল থেকে শ্রমিকরা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে নানা শ্লোগান দেন। মিছিলটি নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর প্রদক্ষিণ করে মিছিলটি আবার বাস টার্মিনালের সামনে গিয়ে শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সভাপতিত্ব করেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলী। বক্তব্য দেন সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। রাস্তা-ঘাটের উন্নয়ন করছেন। সড়কেও এখন শৃঙ্খলা রয়েছে। ঠিকমতো গাড়িঘোড়া চলছে। এ অবস্থায় বিএনপির এজেন্ট হিসেবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়কে বিশৃঙ্খলা আনতে শাজাহান খানের বিরুদ্ধে মামলা করেছেন। কারণ, বিএনপি ভালোভাবেই বোঝে যে শ্রমিকদের অশান্ত করে তুললে উন্নয়ন বাধাগ্রস্ত হবে।
তবে এই পরিকল্পনা নস্যাৎ করে দেয়া হবে বলে ঘোষণা দেন শ্রমিক নেতা মাহাতাব হোসেন চৌধুরী। একইসঙ্গে মামলা তুলে নেয়ার জন্য তিনি সাত দিনের আল্টিমেটাম দেন। বলেন, সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার না করা হলে দেশের ৭০ লাখ শ্রমিক রাজপথে নামবে। তখন সেটি ইলিয়াস কাঞ্চনের জন্য শুভ হবে না।
এ সময় উপস্তিত সমাবেশে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি মুকুল আলী, সহসভাপতি মো. পাখি, যুগ্ম সম্পাদক মো. গাজি, সহসম্পাদক গণেশ, সুলতান হোসেন, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলীসহ কয়েকহাজার পরিবহন শ্রমিক অংশ নেন।
প্রসঙ্গত, গত বছরের ৮ ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এবং তার পরিবারের সদস্যদের নিয়ে বক্তব্য দেন। এই বক্তব্যের জন্য গত ১২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন ইলিয়াস কাঞ্চন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft