শিরোনাম: অসহায় মানুষের সহায়তার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা       ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনার প্রস্তাব বিএনপির        ভারতে জুনে ভয়াবহ হবে করোনা, লকডাউন চলতে পারে সেপ্টেম্বর পর্যন্ত       রোববারের মধ্যে ১০ টাকা চালের বেনামি কার্ড জমা দেয়ার নির্দেশ       সংঘাত ভুলে মমতার পাশে রাজ্যপাল, করোনা মোকাবিলায় একতার বার্তা       দক্ষিণ আমেরিকার রাস্তায় রাস্তায় পড়ে আছে লাশ, কুড়াচ্ছেন সেনারা       করোনায় ইংলিশ ক্রিকেটারদের ৫ কোটি টাকার আর্থিক অনুদান       পোশাক কারখানা খুলবে রোববার        তাবলিগের দুইপক্ষের ৩২১ বিদেশিকে রাখা হলো দুই মসজিদে       ৩০ বছরের সর্বনিম্ন প্রবৃদ্ধির শঙ্কায় ভারত      
ইরানের মোকাবিলায় ইসরাইলের নতুন সেনা কমান্ড গঠন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 19 February, 2020 at 8:30 PM
ইরানের মোকাবিলায় ইসরাইলের নতুন সেনা কমান্ড গঠনইরানের বিরুদ্ধে লড়াইয়ে প্রাণ ফেরাতে সেনাবাহিনীতে একটি বিশেষ শাখা খুলছে ইহুদিবাদী ইসরাইল। একজন মেজর জেনারেলকে নতুন এই কমান্ডের প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হবে। সেনাবাহিনীতে বড় ধরনের পুনর্গঠনের অংশ হিসেবে নতুন এই উদ্যোগ নেয়া হয়েছে। খবর আল-আরাবিয়া।
মঙ্গলবার দেশটির সেনাবাহিনী জানায়, নতুন এই কমান্ডের ধরন কেমন হবে, তা এখনও পুরোপুরি নির্ধারণ করা হয়নি।
তবে ইসরাইলি সেনাবাহিনীর এই বিবৃতিতে এর বেশি কিছু বলা হয়নি। কিন্তু দখলদার ইসরাইলের এই উদ্যোগে দেশটি ইরানের হুমকিতে আতঙ্কিত বলে মনে করছেন বিশ্লেষকরা।
ইসরাইলের উত্তরাঞ্চলীয় প্রতিবেশী সিরিয়ায় ইরানের সামরিক ঘাঁটি রয়েছে। পাশাপাশি লেবাননে রাজনৈতিক ও সামরিকভাবে শক্তিশালী হিজবুল্লাহ আন্দোলনকেও তারা সমর্থন করে আসছে। অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রতিরোধ আন্দোলন হামাসকে নগদ অর্থ, অস্ত্র এবং প্রশিক্ষণ দিয়ে সহায়তা করছে ইরান।
এছাড়া ইরান পরমাণু অস্ত্র বানাচ্ছে বলে দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে দখলদার ইসরাইল। সিরিয়ায় ইরান সংশ্লিষ্ট স্থাপনাগুলোতে প্রায়ই হামলা চালাতে দেখা যায় ইসরাইলকে। সীমান্তে ইরানি বাহিনীর স্থায়ী অবস্থানের বিরুদ্ধেও হুশিয়ারি দিয়ে আসছে দেশটি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft