শিরোনাম: যশোরে করোনা প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জনতা এক্সপ্রেস’       যশোরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা : দু'জন আটক        আসছে তীব্র তাপপ্রবাহ, কালবৈশাখী-ঘূর্ণিঝড়        ছাত্রলীগ নেতা বিল্লালের খাবার বিতারণ       যশোরে টিসিবি’র পণ্য বিক্রিতে নানা অনিয়ম       আসুন সামাজিক দূরত্ব নিশ্চিত করি       নবান্ন’র উদ্যোগে রিকসা চালকদের মাঝে সাবান বিতরণ       কালীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে সংঘর্ষে ৯ জন আহত       মণিরামপুরে টিফিনের টাকায় ছিন্নমূল মানুষদের খাদ্য বিতরণ       কালীগঞ্জে জনসমাগম এড়াতে চায়ের কেটলি নিয়ে গেলেন চেয়ারম্যান      
কমলাপুর-শাহজাহানপুর এলাকায় হবে মাল্টি মডেল অবকাঠামো : রেলমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 20 February, 2020 at 8:01 PM
কমলাপুর-শাহজাহানপুর এলাকায় হবে মাল্টি মডেল অবকাঠামো : রেলমন্ত্রীকমলাপুর ও শাহজাহানপুর এলাকা নিয়ে মহাপরিকল্পনা রয়েছে জানিয়ে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, 'জাইকার অর্থায়ন ও কারিগরি সহায়তায় এই এলাকার মাল্টিমডেল অবকাঠামো করা হবে। তখন এলাকার সবকিছু পরিবর্তন হয়ে উন্নত বিশ্বের আদলে আবাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, কমলাপুর স্টেশন গড়ে তোলা হবে'।
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শাহজাহানপুর রেলওযে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রেলকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, 'রেলে অনেক প্রকল্প চলমান আছে, যেমন-ঢাকা-টঙ্গী ৩য়, ৪র্থ লাইন, টঙ্গী-জয়দেবপুর ২য় লাইন, ঢাকা-চট্রগ্রাম পুরা ডাবল লাইন করা হচ্ছে, ঢাকা-কুমিল্লা সরাসরি লাইন নির্মাণ, ঢাকা-চট্রগ্রাম হাইস্পিড লাইন নির্মাণ, চট্টগ্রাম-কক্সবাজার নতুন রেললাইন, বঙ্গবন্ধু আলাদা রেলসেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর সহ অন্যান্য প্রকল্পের কথা উল্লেখ করেন'।
এ সময় তিনি বলেন, একটি উন্নত, আধুনিক দেশ গড়তে সমন্বিত যোগাযোগ ব্যবস্থার দরকার। বর্তমান সরকার যোগাযোগ ব্যবস্থায় ভারসাম্যপূর্ণ ব্যবস্থা গড়ে তুলছে। রেল এক সময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলকে অধিক গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছেন ও বাজেট বরাদ্দ দিচ্ছেন।
এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য। আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর ঘোষিত ক্ষুধামুক্ত, দারিদ্র্রমুক্ত বাংলাদেশ গড়ার জন্য তারই কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। সকলের সম্মিলিত চেষ্টায় আমরা উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছি'।   
রেলপথ মন্ত্রী এ সময় শিক্ষার উপযুক্ত পরিবেশ গড়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। শিক্ষার্থীদের আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে মন্ত্রী তাদের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে দেশ গঠনে কাজে লাগানোর আহ্বান জানান'।
এ অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থাযী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বক্তব্য রাখেন। এছাড়া রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামান , মহাব্যবস্থাপক (পূর্ব) নাসির উদ্দিন আহমেদ সহ উর্ধ্বতন সংশ্লিষ্ট কর্মকতা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft