শিরোনাম: চৌগাছায় প্রতিপক্ষের হামলায় অন্তসত্বা মহিলাসহ ২ জন আহত        যশোরে ঘরে ঘরে খাদ্য পৌঁছাতে কাজ করছে ছাত্রলীগ       আবির ম্যানুফেকচারীর পাঁচশ’ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ       যশোরে ত্রাণ দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ীর মৃত্যু       হোম কোয়ারেন্টিনে থাকা ছেলে ও মেয়ের বিয়ে দিলেন ইউপি চেয়ারম্যান!       ডিজিটালি নববর্ষ উদযাপনের পরামর্শ প্রধানমন্ত্রীর       ঘরে মিললো স্বামী-স্ত্রী সন্তানের লাশ       করোনা প্রতিরোধে কারাগারে কোয়ারেন্টাইন সেন্টার       দুঃসময়ে সুযোগ নিলে ছাড়বো না: প্রধানমন্ত্রী       দিল্লিতে তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির মৃত্যু      
অডিটের দ্বিতীয় কিস্তি পরিশোধ করল রবি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 26 February, 2020 at 8:36 PM
অডিটের দ্বিতীয় কিস্তি পরিশোধ করল রবিএতোদিন চেয়েও যেখানে একটি টাকাও পায়নি, সেখানে এখন না চাইতেই অডিটের দাবিকৃত অর্থের অংশ পরিশোধ করছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি।
কোর্টের রায়ে বলা হয়েছিল, প্রতি মাসে ২৭ কোটি ৬০ লাখ টাকা করে পরিশোধ করবে রবি। প্রথম কিস্তির সময় ছিল জানুয়ারির ৩১ তারিখ পর্যন্ত। সেটি তারা পরিশোধ করেছিল ১৪ জানুয়ারি।
ফেব্রুয়ারির ২৯ তারিখের মধ্যেই দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করলেই চলত। কিন্তু সেটি তারা দিয়ে দিল মাসে ১০ তারিখেই।
সব মিলে পাঁচ মাসের সমান কিস্তিতে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সে অনুসারে প্রতি মাসের শেষ তারিখের মধ্যে কিস্তি পরিশোধ করলেই চলত।
কিন্তু রবি আর কোনো অবস্থায় কোনো ঝুঁকি নিতে চাইছে না। বরং তাদের সব আবেদন যাতে ঠিকঠাক অনুমোদিত হয়ে যায়, সে কারণে আগেভাগেই সব হিসাব চুকিয়ে দিচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
দুই কিস্তি মিলিয়ে রবি পরিশোধ করল ৫৫ কোটি ২০ লাখ টাকা। আর গ্রামীণফোনের এক হাজার কোটি টাকাসহ অডিট খাত থেকে বিটিআরসি এ পর্যন্ত পেল এক হাজার ৫৫ কোটি ২০ লাখ টাকা।
রবির কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মোট দাবি ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা। আর গ্রামীণফোনের কাছে তাদের দাবি ১২ হাজার ৫৭৯ কোটি ৯৬ লাখ টাকা।
গ্রামীণফোন আরো এক হাজার কোটি টাকা পরিশোধ করবে আগামী তিন মাসের মধ্যে-আপিল বিভাগের এমন রায় বেরিয়েছে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি)।
বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা বলছেন, জুলাই মাসের পর থেকে রবি আর কোনো সেবা চালু, যন্ত্রপাতি আমদানিসহ ব্যাংক ঋণ নেওয়া, নেটওয়ার্ক সম্প্রসারণসহ কোনো কিছুতেই আর কোনো অনুমোদন পায়নি। ফলে তাদের নেটওয়ার্ক এক রকম থমকে গেছে। এখন নতুন যন্ত্রপাতি আমদানির ক্ষেত্রে তাদের একটা চাপ তৈরি হয়েছে। আবার যাতে কোনো কিছুর অনুমোদন পাওয়া নিয়ে কোনো জটিলতা না হয়, সে কারণে দ্রুত সব পরিশোধ করে দিচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসির এক কর্মকর্তা বলছেন, গ্রামীণফোনের ঘটনায় অপারেটররা হয়ত বুঝতে পেরেছে যে সরকার বিষয়টি খুবই শক্ত হাতে মোকাবিলা করবে। আর সে কারণে কেউ-ই নতুন কোনো ঝামেলা করবে না বলেই মনে করছেন তারা। ফলে পাওনা আদায় আগের চেয়ে সহজ হবে বলেই তাদের ধারণা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft