শিরোনাম: সবাই আছেন প্রধানমন্ত্রীর প্যাকেজে : তথ্যমন্ত্রী       করোনা সংক্রমণ অতিমাত্রায় ছড়িয়ে পড়লে মোকাবিলা করা অসম্ভব : স্বাস্থ্য মহাপরিচালক       ঢাকায় কাউকে প্রবেশ বা বের না হওয়ার নির্দেশ আইজিপির       রাজধানীর মিরপুর ও বাসাবোতে করোনা রোগী বেশি       করোনা ফান্ডে ৫ লাখ পাউন্ড দিল ইংলিশ ক্রিকেটাররা       বেনাপোল দিয়ে ১৪১ জন দেশে ফিরেছেন       মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন মাদারীপুরের ইউএনও সাইফুদ্দিন গিয়াস       বিআইটিআইডি’র চিকিৎসকদের সুরক্ষা সামগ্রী দিলেন সিটি মেয়র       রাণীনগরে দুই টন খাদ্যসামগ্রী বিতরণ করলেন যুবদল নেতা       রাজশাহী নগরীতে খোলা বাজারে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু      
করোনাভাইরাস: ওমরাহ হজ নিষিদ্ধ করলো সৌদি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 7:58 PM
করোনাভাইরাস: ওমরাহ হজ নিষিদ্ধ করলো সৌদিকরোনার ভয়ে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করেছে দেশটির সরকার। বৃহস্পতিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।
বিবৃতিতে বলা হয়, সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন তাদের প্রবেশাধিকার অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।
একে আরও বলা হয়, যেসব দেশে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে সেসব দেশের পর্যটকদের জন্য ভিসা স্থগিত করা হয়েছে। ন্যাশনাল আইডি কার্ড ব্যবহার করে সৌদি আরব থেকে জিসিসি দেশগুলোতে যাতায়াতও স্থগিত করা হয়েছে।
প্রতি বছর ওমরাহ করতে সৌদি আরবে যান প্রায় ৭০ লাখ লোক। তাদের বেশির ভাগই অবতরণ করেন জেদ্দা ও মদিনায়।
প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাস। এখন পর্যন্ত এটি অন্তত ৪৩টি দেশেরও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৯৬৭ জন এবং মারা গেছে ২ হাজার ৭৬৩ জন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft