শিরোনাম: সাতক্ষীরায় আরেক করোনা রোগী শনাক্ত       পৃথিবীর দিকে ধেয়ে আসছে ধুমকেতু ‘সোয়ান’       করোনা সুরক্ষা যন্ত্র বানাল ১২ বছরের কিশোর       সাঁথিয়া উপজেলা শাখা ছাত্রদলের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ       সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু       স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান ওবায়দুল কাদেরের       ঈদের আনন্দঘন মুহূর্ত অম্লান হোক : জি এম কাদের       ফায়ার সার্ভিসে করোনা আক্রান্ত ৭৯ জন, সুস্থ ৯       সাতক্ষীরার আশাশুনিতে মৎস্যঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত-১ আহত-৩       আরাবী ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরন      
কতটুকু করছি আমরা?
সুরাইয়া শরীফ :
Published : Saturday, 28 March, 2020 at 5:49 PM, Update: 28.03.2020 9:19:12 PM
কতটুকু করছি আমরা?আজ সকালে একজন বৃদ্ধা মহিলা 'খালা' 'খালা'বলে বেশ কিছুক্ষণ ডেকে চলেছে আমার এখানে।শরীরটা ভাল না থাকায় শুয়েই ছিলাম কিন্তু থাকতে পারলাম না।উঠে গেলাম একবারেই হাতে কিছু টাকা নিয়ে।কারন আমি তার কন্ঠস্বর শুনে বুঝতে পারছিলাম সে প্রায়ই আসে আমার কাছে সাহায্য নিতে।বললাম,কেন বেরিয়েছো এই সময়ে?তুমি জানোনা?বলল,"খালা সবই বুঝি তয় খামু কি?আজ কয়দিন তো ঘরেই আছিলাম,খাবার তো নাই।কি করবাম।বললাম,রাস্তায় পুলিশ, আর্মি টহল দিচ্ছে তোমাকে দেখলে ধরে নিয়ে যাবে।বাড়ি যেয়ে বসে থাকো।বলল, পুলিশ নিয়া কি করবাম,খাবার দিতাম?বললাম জানিনা।বলল,আইচ্ছা যাইতাছি।তারপর শুনতে পাচ্ছি বিভিন্ন বাড়িতে সে যাচ্ছে ডাকাডাকি করছে কিন্তু কেউই দরজা খুলছে না।আমি বারান্দা থেকে দেখছি,ডেকে ডেকে বিরস মুখে সে ফিরে গেল প্রত্যেকটা বাড়ি থেকে।
গতকাল থেকে শুনছি বিভিন্ন বাড়িতে প্রেসার কুকারে সিটি বাজছে।মনে হচ্ছে কোন উত্সব হচ্চে।চোখে পড়ে গেল জুম্মার নামাজ পড়ে মসজিদ থেকে বের হয়ে হোটেল থেকে দুহাতে দুটো করে দই নিয়ে বাড়ির মধ্যে ঢুকছে। কারো কারো হাতে বড় সাইজের স্প্রাইটের বোতল।কারো হাতে দুটো বোতল।চারদিক থেকে পোলাও, পায়েসের ঘ্রান আসছে।হয়তো কারো জন্মদিন, ম্যারেজডে বা আকিকা অনুষ্ঠান থাকতে পারে।নিজেরা নিজেরা ঘরের মধ্যে পালন করছে।
আমরা শুধু নিজেদের নিয়ে ব্যস্ত থাকি।নিজেদের জন্য আনন্দ কুড়াই।আমি যখন এই লেখাটা লিখছি তখনও প্রেসারকুকারে সিটি বাজার আওয়াজ পাচ্ছি।আজ আবার শুক্রবার। বেশিরভাগ বাড়িতেই অনেক ভাল এবং দামি খাবারের ব্যবস্হা হয় জানি।সুঘ্রাণ আসছে চারদিক থেকে।
অসহায় মানুষেরা আমাদের কাছে আসবেই।বিশেষ করে যখন পুরো দেশটাকেই লক ডাউন করা হয়েছে।এই অসহায় মানুষেরা উপায়ান্তর না দেখে যদি আমাদের দরজায় এসে দাঁড়ায় তখন আমাদের করনীয় কি? মানবতার কথা শুধু মুখেই
না বলি।একটু হলেও বাস্তবে দেখাই সেটা লোক দেখানো না সত্যিই মানুষের,মানবতার সেবা করা।আর একটা কথা,সরকারি ভাবে এইসব অসহায় মানুষকে তাদের প্রয়োজনীয়টা ঘরে পৌঁছে দেওয়ার ব্যবস্হা করা হোক।এসব মানুষগুলো অন্তত বেঁচে থাক।মানুষের মনুষ্যত্ব জাগ্রত হোক।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft